খবরাখবর

বেতাগী আস্তানা শরীফের ৪ দিন ব্যাপী বর্ণাঢ্য কর্মসূচী

হযরত শাহ জিল্লুর রহমান আলী শাহ (রহঃ) ১৫ তম ওরশ উপলক্ষে দরবার এ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া দরবার এ বেতাগী আস্তানা শরীফের প্রাণ পুরুষ উপমহাদেশের বৃটিশ বিরোধী আন্দোলন এর অন্যতম পুরোধা ব্যক্তিত্ব আধ্যাত্মিক সাধনার প্রাণ পুরুষ সৈয়্যদুল আজম হযরত হাফেজ হাকিম শাহ মুহাম্মদ বজলুর রহমান (রহঃ) এর যোগ্যতম উত্তরসুরী ও সাহেব জাদা একাত্তরের মহান মুক্তিযোদ্ধের সংগঠক পীরে তরিকত রাহনুমায়ে শরীয়ত, মুরশীদে বরহক কুতুবে জমান হযরত মাওলানা শাহ মুহাম্মদ জিল্লুর রহমান আলী শাহ (রহঃ) এর ১৫ তম ওরশ শরীফ মহান ২০ মহররম, ২৪ শ্রাবণ ১৪৩০ বাংলা, ০৮ আগষ্ঠ, ২০২৩ ইংরেজী রোজ মঙ্গলবার চট্টগ্রাম বেতাগী রাঙ্গুনিয়া দরবার এ বেতাগী আস্তানা শরীফে অনুষ্ঠিত হইবে।

ওরশ শরীফ উপলক্ষে বেতাগী আনজুমানে রহমানিয়ার পক্ষ হতে ৪ দিন ব্যাপী বর্ণাঢ্য ব্যাপক কর্মসূচী আয়োজন করা হয়েছে।

১ম দিনঃ মানুষের কাছে স্বাস্থ্য সেবা প্রদানের প্রত্যয়ে প্রতিবারের মত ০৫ আগষ্ট, ২০২৩ শনিবার সকাল ৯ ঘঠিকা হতে দুপুর ২ টা পর্যন্ত বিনামূল্যে সমন্বিত চিকিংসা সেবা ও চক্ষু শিবির, ডায়াবেটিক ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প দরবার এ বেতাগী আস্তানা শরীফে অনুষ্ঠিত হবে।

বেতাগী আন্জুমানে রহমানিয়া, লায়ন্স ও লিও ক্লাব অব চিটাগাং ইম্পেরিয়াল সিটি এবং হযরত শাহ জিল্লুর রহমান (রহঃ) লায়ন্স চ্যারিটেবল আই সেন্টার এর যৌথ আয়োজনে হৃৎস্পন্দন (মেডিকেল শিক্ষার্থী ও ডাক্তারদের দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক সংগঠন) চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতাল এর সহযোগিতায় এই সমন্বিত মেডিকেল ক্যাম্প বাস্তবায়িত হবে।

সমন্বিত চিকিংসা সেবা ক্যাম্পে বিনামূল্যে মেডিসিন, গাইনি, শিশু, চর্ম, নাক, কান ও গলা এবং চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হবে।

২য় দিনঃ ৬ আগষ্ট, ২০২৩ রবিবার, মহানবী রাসুলে পাক সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের সুন্নাতের নিমিত্তে পরিবেশ সুরক্ষা ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অক্সিজেন সরাবরাহ নিশ্চিত করার জন্য বেতাগী আনজুমানে রহমানিয়ার উদ্যোগে বৃক্ষ রোপন কার্যক্রম অনুষ্টিত হইবে ।

৩য় দিনঃ ৭ আগষ্ট, ২০২৩, সোমবার, বিভিন্ন কলেজ, মাদ্রাসা ও বিদ্যালয়ে এবং রাঙ্গুনীয়া প্রশাসনের দপ্তরে একাত্তরের মহান মুক্তিযোদ্ধের ইতিহাস ও চেতনা সমৃদ্ধ বই ও আহলে সুন্নাত ওয়াল জমায়াত এর আকিদা ভিত্তিক ধর্মীয় কিতাবাদী ও তাফসির বিতরণ করা হবে।

৪র্থ দিনঃ ৮ আগষ্ট ,২০২৩ ,মঙ্গলবার, মহান ২০ মহররম এর ওরশ শরীফের মূল কার্যক্রম অনুষ্টিত হবে। দিনব্যাপী কার্যক্রমের মধ্যে রয়েছে পবিত্র খতমে কোরআন শরীফ, খতমে তাহলীল শরীফ, খতমে ইউনুছ, খতমে সূরা ইখলাস, খতমে খাজেগান শরীফ, খতমে গাউছিয়া শরীফ ও বেলা ৩টা থেকে হুজুর কেবলার জীবনী আলোচনা, প্রখ্যাত ওলামায়ে কেরামগনের ওয়াজ নছিহত, মিলাদ মাহফিল ও রাত ১০টায় আখেরী মোনাজাত ও তবারুক বিতরণ।

উক্ত ওরশ শরীফে এবং সকল কার্যক্রমে হুজুরের আত্নীয় স্বজন, ভক্ত মুরদিান ও দেশবাসীকে উপস্থিত হয়ে হুজুরের ফয়ুজাত হাসিল করার জন্য দরবার এ বেতাগী আস্তানা শরীফের সাজ্জাদানশীন পীরে তরিকত মাওলানা মোহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ (মাঃজিঃআলী) বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

Please follow and like us:

Related Articles

Back to top button