খবরাখবর

সাতকানিয়ার এওচিয়া দানিশ চৌধুরী বাড়ির ১৫তম ঈদ উৎসব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রামের সাতকানিয়ার এওচিয়া দানিশ চৌধুরী বাড়ির ১৫তম ঈদ উৎসব অনুষ্ঠিত হয়েছে গত (১৩ এপ্রিল) শনিবার দানিশ চৌধুরী বাড়ির ঐতিহ্যবাহী ১৫তম ঈদ প্রোগ্রাম ২০২৪ এর প্রথম অধিবেশনে ইকরা ফাউন্ডেশনের দীর্ঘ একবছরের কোরআন শিক্ষা ও প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের কেরাত, গজল, হামদ, নাথ এবং কুইজ প্রতিযোগিতা মাধ্যমে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

ইকরা ফাউন্ডেশনের পরিচালক মাওলানা ফখরুল আলম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তরিকুল আলম চৌধুরী, এসময় উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন চৌধুরী, ছফি চৌধুরী, আশেক এলাহি চৌধুরী।

পরে সন্ধ্যায় ঈদ উৎসব ২০২৪ এর দ্বিতীয় ও চূড়ান্ত অধিবেশন অনুষ্ঠিত হয়।

শফিকুল আজম চৌধুরীর সঞ্চালনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবীণ রাজনীতিবিদ নুরুল আবচার চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ছালেহ।

এছাড়াও দানিশ চৌধুরী বাড়ির গ্রাম, শহর ও প্রবাসের ছয় শতাধিক আত্নীয়ের উপস্থিতিতে ঈদ উৎসব ২০২৪ হাসি ঠাট্টা, গল্প, আড্ডায় এক অভূতপূর্ব পারিবারিক মিলনমেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে দেশের নামকরা বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দিয়ে ভূষিত করা হয় যাতে ভবিষ্যতে তারা শেকড়ের প্রতি সদা নাড়ীর টান অনুভব করে।

সম্পূর্ন নিজেদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল বরাবরের মতো বেশ আকর্ষণীয়। রাতের মেজবানির আয়োজনসহ একটি সমন্বিত ও পরিকল্পিত ব্যবস্থাপনা লক্ষ্য করা যায় যা অংশগ্রহণকারীদের  দেহের ও মনের উভয় খোরাকই জোগায়। পাড়ার প্রতিটি পরিবারের মধ্যে সুন্দর সম্পর্ক বজায় রাখা এবং শুদ্ধ সংস্কৃতি চর্চার মধ্যে বন্ধন দৃঢ় রাখার এমন প্রয়াস সত্যি প্রশংসনীয়।

অনুষ্ঠানে দানিশ চৌধুরী বাড়ির কৃতি সন্তান এমরান হোসেন চৌধুরী, আব্দুল আওয়াল চৌধুরী, মুরিদুল আলম চৌধুরী, মোজাম্মেল হক চৌধুরীসহ প্রমুখ।

Please follow and like us:

Related Articles

Back to top button