ফিচার

অবসরে পড়ি বই, আলোকিত মানুষ হই ‘রাঙ্গুনিয়ায় প্রথম অবসর পাঠাগার চালু

সেলুনে দৈনন্দিন চুল কাটাতে এসে অপেক্ষায় থাকেন সেবাপ্রার্থীরা। অবসর এই সময়টুকু মোবাইলে, গল্প গুজব করে কিংবা টিভি দেখে অতিবাহিত করেন চুল কাটাতে আসা কিশোর, তরুণ, যুবক ও বৃদ্ধ। অপেক্ষার সময় যাতে বিরক্তিকর না হয়ে বই পড়ে কাটানো যায় সেজন্য’

অবসরে পড়ি বই, আলোকিত মানুষ হই” এই স্লোগানে রাঙ্গুনিয়ায় প্রথম বারের মতো যাত্রা করলো স্বপ্নযাত্রী অবসর পাঠাগার। এর আগে নারায়ণগঞ্জে সেলুনে প্রথম অবসর পাঠাগার চালু হয়েছিলো।

স্বপ্নযাত্রী ফাউন্ডেশন রাঙ্গুনিয়া শাখার তত্ত্বাবধানে এবং এস.এন. পি স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় স্বপ্নযাত্রী অবসর পাঠাগার- ১২ উদ্বোধন‌ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হোসনাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঈনুদ্দীন মঈনু, সাবেক ছাত্রনেতা ও চট্টগ্রাম জজকোর্টের আইনজীবী মোঃ নুরুল আলম, রাঙ্গুনিয়া বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক বাবু সুপায়ন সুশীল, স্বপ্নযাত্রী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ রুবেল মাহমুদ

রাঙ্গামাটি শাখার সভাপতি আহমেদ ইসতিয়াক আজাদ, সরফ ভাটা ওয়েলফেয়ার সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মোঃ ইমরান হোসেন মুন্না, হোসনাবাদ ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মামুন

এস. এন. পি স্টুডেন্টস ফোরামের সভাপতি রবি সান ও সদস্য মোঃ আজিজ আল আশরাফ। এতে আরো উপস্থিত ছিলেন কুতুবদিয়া শাখার সদস্য সচিব ফজল করিম, রাঙ্গামাটি শাখার সহ-প্রচার সম্পাদক শোয়াইবুল খান ফাহিম।

স্বপ্নযাত্রী রাঙ্গুনিয়া শাখার সদস্য-সচিব ওয়াকিল মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও পাঠাগার অপারেশন টিমের চীফ কো-অর্ডিনেটর সাফায়েত রায়হান শিহাব।

বই বিমুখ সমাজকে বইমুখী করার সৃজনশীল সামাজিক আন্দোলনের অংশ হিসেবে স্বপ্নযাত্রীর বিভিন্ন শাখায় বর্তমানে ১১ টি অবসর পাঠাগার চালু রয়েছে।

তৎমধ্যে চট্টগ্রামে ৫ টি, রাঙামাটিতে ২ টি, নারায়ণগঞ্জে ১ টি, লালমনিরহাট, আনোয়ারা ও কুতুবদিয়ায় ১ টি করে অবসর পাঠাগার চালু রয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button