খবরাখবর

রাউজানে প্রবাসীর বাড়ীতে চুরির ঘটনার মূল রহস্য উদ্ঘাটন, আসামী গ্রেফতার

আমির হামজা, রাউজান:: পিবিআই চট্টগ্রাম জেলা কর্তৃক রাউজানের প্রবাসীর বাড়ীতে সিঁদেল চুরির ঘটনার মূল রহস্য উদ্ঘাটন ও জড়িত ৪ আসামীকে গ্রেফতার করা হয়েছে।

স্বর্ণালংকার, চোরাই টাকায় ক্রয়কৃত ১টি মোটর সাইকেলসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধার ঘটনায় ব্যবহৃত ১টি মোটরসাইকেল ও ১টি সিএনজি অটোরিক্সা উদ্ধার করেছে।

সূত্র জানা গেছে, রাউজান থানার মামলা নাম্বার-০৯, ১১ জুন, ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড। গত (৯-জুন) রাউজানের হলদিয়া ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডস্থ ইয়াছিন নগর, ইয়াছিনশাহ সড়কের পাশে আজিজুল হক ভিলার মালিক আব্দুল কাদের এর ঘরে অজ্ঞাতনামা চোর লোহার গেইট ও মূল দরজা ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে।

এসময় আলমিরা, সিন্দুক ও ওয়ারড্রবের তালা ভেঙে নগদ ছয় লক্ষ পঞ্চাশ হাজার টাকা, ৪টি স্বর্ণের গলার হার অনুমান ১২ ভরি, ছোট বড় ১১টি স্বর্ণের চুঁড়ি অনুমান ১২ ভরি, স্বর্ণের চেইন ১৫টি অনুমান ১২ ভরি, ৭০টি স্বর্ণের আংটি অনুমান ১০ ভরি, ২০ জোড়া স্বর্ণের কানের দুল অনুমান ০৬ ভরি, ১টি স্বর্ণের বেসলেট অনুমান ২ ভরি, ২টি স্বর্ণের টিকলি অনুমান ২ ভরি সহ সর্বমোট ৫৫ ভরি স্বর্ণ, হাত ঘড়ি ৭টি, ল্যাপটপ ১টি, বিভিন্ন ব্রান্ডের মোবাইল সেট ৪টি, ট্যাব ১টি, ক্যামেরা ৩টি, সিসি ক্যামেরা ১টি সহ সর্বমোট ৫৫,৪৩,৫০০/-(পঞ্চান্ন লক্ষ তেতাল্লিশ হাজার পাঁচশত) টাকার মালামাল চুরি করে নিয়ে যান।

এই ঘটনায় মোঃ আব্দুল কাদের বাদী হয়ে অজ্ঞাতনামা চোরদের বিরুদ্ধে রাউজান থানায় এজাহার দায়ের করিলে মামলাটি রুজু হয়। বর্ণিত চাঞ্চল্যকর সিঁদেল চুরির মামলাটি থানা পুলিশ তদন্তকালীন সময় বাদী মামলার তদন্তকারী কর্মকর্তার উপর অসন্তোষ প্রকাশ করলে পিবিআই চট্টগ্রাম জেলা কর্তৃক মামলার তদন্তের নিমিত্তে বিজ্ঞ আদালতে আবেদন করেন।

তৎ প্রেক্ষিতে বিজ্ঞ আদালত পিবিআই চট্টগ্রাম জেলা’কে মামলাটি তদন্তের নির্দেশ দিলে গত (২০ জুলাই) পিবিআইকে। চট্টগ্রাম জেলার এসআই মোঃ কামাল আব্বাস’কে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়।

তিনি এই চাঞ্চল্যকর সিঁদেল চুরির মামলার তদন্তভার গ্রহণ করেন বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তদন্ত কার্যক্রম অব্যাহত রাখেন।

মামলাটি সুষ্ঠুভাবে তদন্তের লক্ষ্যে পিবিআই প্রধান অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম দিক নির্দেশনা প্রদান করেন। এরই ধারাবাহিকতায় পিবিআই চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান, পিপিএম-সেবা এর সার্বিক তত্ত্বাবধানে এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) মোঃ কামাল আব্বাস এর নেতৃত্বে গত সোমবার (১ আগস্ট) সন্ধ্যায় বিশেষ অভিযান পরিচালনা করে চট্টগ্রাম শহরের বায়েজীদ বোস্তামী, হাটহাজারী, মীরসরাই থানা এলাকার বিভিন্ন স্থান হতে ঘটনায় জড়িত আসামী হাতিয়ার মোঃ হেলাল উদ্দিন(৪৩), বেগমগঞ্জের মোঃ সালাউদ্দিন(৩৪), সন্দ্বীপের মোঃ সোহাগ(৩৮) ও হাতিয়ার মোঃ আবুল কাশেম প্রকাশে বাঁচা(৩২)কে আটক করেন।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে উক্ত সিঁদেল চুরির ঘটনা শিকার করেন।

জানা যায়, সংঘবদ্ধ চোর চক্রটি দিনের বেলায় মোটরসাইকেল দ্বারা বিভিন্ন বাড়ী রেকি করে এবং রাতের বেলায় সিএনজিযোগে পূর্ব নির্ধারিত বাড়ীতে চুরির কাজ করেন।

উক্ত চোর চক্রটি দীর্ঘদিন ধরে হাটহাজারী, রাউজান, ফটিকছড়িসহ জেলার বিভিন্ন অঞ্চলে কৌশলে চুরি করে আসিতেছে। বর্নিত সিঁদেল চুরির মামলাটি পিবিআই তদন্তভার গ্রহণের মাত্র ১০ দিনের মাথায় ঘটনার মূল রহস্য উদ্ঘাটন, জড়িত আসামীদের গ্রেফতার, টাকা, স্বর্ণালংকার, চোরাই টাকায় ক্রয়কৃত ১টি মোটর সাইকেল সহ বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করা হয়।

Please follow and like us:

Related Articles

Back to top button