ভ্রমণ

সাইকেলে চড়ে ভারত ভ্রমণে যাচ্ছে কাপ্তাইয়ের বীর কুমার

অর্ণব মল্লিক, কাপ্তাই প্রতিনিধি:: বাংলাদেশের ৬৪ জেলা সাইকেলে ভ্রমন শেষ করার পর এবার দেশের বাইরে ভ্রমণে যাচ্ছেন রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার সন্তান বীর কুমার তনচংগ্যা। এবার তার গন্তব্য ভারত।

আগামী রোববার (১৭ ডিসেম্বর) সকালে বেনাপোল বর্ডার থেকে যাত্রা শুরু করবেন তিনি।

ভ্রমণের পাশাপাশি তিনি রক্ত দান, জলবায়ু পরিবর্তন এবং মাদকবিরোধী জনসচেতনতা বার্তা দিয়ে থাকেন। এবারও তিনি পুরো ভারতে বাইসাইকেলে নিয়ে ভ্রমণে সেই বার্তাই দিবেন। তিনি প্রথমেই ভারতের ওয়েস্ট বেঙ্গল থেকে ভ্রমণ যাত্রা শুরু করবেন।

বীর কুমার তঞ্চঙ্গ্যার মা কুশিক্কো তঞ্চঙ্গ্যা গৃহিণী ও বাবা সুশীল তঞ্চঙ্গ্যা রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়ন এর বাসিন্দা। তাঁরা পেশায় কৃষি কাজ করেন। তিনি ছোটবেলা থেকে একজন ভ্রমণপিপাসু। সাইকেলে ভ্রমণ করতে ভালোবাসেন। ২০২১ সালে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেছেন।

বীর কুমারের ভারত ভ্রমণের জন্য সাইকেল স্পন্সর করেছে পানাম সাইকেল ইন্ডাস্ট্রিস লিমিটেড। আর আর্থিকভাবে সহযোগিতা করেছেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং।

ভারতে ভ্রমণের বিষয়ে বীর কুমার বলেন, আমার এ স্বপ্নময় ভ্রমণের জন্য যারা শুরু থেকেই পাশে আছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি, সবাই এভাবে পাশে থাকবেন যাতে আমি ভ্রমণের মাধ্যমে আমার দেশকে প্রতিনিধিত্ব করতে পারি। আর সবাই আশীর্বাদ করবেন যেন সুস্থভাবে ভ্রমণটা শেষ করতে পারি।’

উল্লেখ্য এর আগে বীর কুমার বাংলাদেশের দীর্ঘতম রোড টেকনাফ থেকে তেঁতুলিয়া ভ্রমণ করেন। বাংলাদেশের ৬৪ জেলা বাইসাইকেলে ভ্রমণ করতে তার চলতি বছরের ৮ জুন থেকে ১৮ জুলাই পর্যন্ত মোট ৪০ দিন সময় লেগেছিল।

Please follow and like us:

Related Articles

Back to top button