ভ্রমণ

কাপ্তাইয়ে এবার পর্যটকদের জন্য নির্মিত হলো নিসর্গ প্রিমিয়াম পড হাউজ

অর্ণব মল্লিক, কাপ্তাই:: পর্যটকদের নজর কাড়তে এবার রাঙামাটির কাপ্তাই উপজেলার শিলছড়িতে নির্মিত হলো দৃষ্টিনন্দন নিসর্গ প্রিমিয়াম পড হাউস।

শুক্রবার (৩ নভেম্বর) সন্ধায় প্রিমিয়াম পড হাউসগুলোর উদ্বোধন করা হয়। নতুন তৈরী প্রিমিয়ার পড হাউস এর সংখ্যা ৫ টি। প্রতিটি প্রিমিয়াম পড হাউসে রয়েছে আধুনিকতার ছোঁয়ায় পরিপূর্ণ।

এদিকে শুক্রবার সন্ধায় কাপ্তাই ৪১ বিজিবির অধিনায়ক লে: কর্নেল আমীর হোসেন মোল্লা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রিমিয়াম পড হাউসগুলোর উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, প্রকৃতির অনিন্দ্য সুন্দর কাপ্তাই উপজেলায় পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। পৃথিবীর অনেক দেশ ট্যুরিজমকে কাজে লাগিয়ে অর্থনৈতিকভাবে লাভবান হচ্ছে। আমরাও আমাদের পর্যটন স্পট গুলোকে কাজে লাগিয়ে স্বাবলম্বী হতে পারি।

উদ্বোধনকালে কাপ্তাই জোনের (৫৬ বেঙ্গল) অধিনায়ক লেঃ কর্নেল নূর উল্ল্যাহ জুয়েল,পিএসসি, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন, কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন, নিসর্গ রিভার ভ্যালির পরিচালক নাছির উদ্দিন, মো: সরোয়ার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

নিসর্গ রিভার ভ্যালির পরিচালক নাছির উদ্দীন বলেন, আধুঁনিকতার সব ধরনের সুযোগ সুবিধা ও পর্যটকদের চাহিদাকে মাথায় রেখে আমরা আরোও ৫ টি প্রিমিয়াম পড হাউজ নির্মাণ করেছি। যার নামকরণ করা হয়েছে প্রিমিয়াম পড হাউজ। এখানে প্রতিটি রুম তৈরী করা হয়েছে কাঠ দিয়ে এবং প্রতিটি রুম শীতাতাপ নিয়ন্ত্রিত। প্রতিটি রুমে কমপক্ষে ৪ জনের থাকার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি রুমের পাশে তৈরী করা হয়েছে কাঠের গোল ঘর। এই গোল ঘরে বসে পর্যটকরা কর্ণফুলী নদীর দৃশ্য অবলোকন করতে পারবেন।

নিসর্গ রিভার ভ্যালির আরেক পরিচালক মোহাম্মদ সরোয়ার হোসেন বলেন, পর্যটন শহর কাপ্তাই ইতিমধ্যে পর্যটকদের কাছে দিন দিন আকর্ষণীয় হয়ে উঠছে ৷ আমরা ইতিমধ্যে যে ৯ টি পড হাউজ তৈরী করেছি, সেইগুলো পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তাই আরোও বেশী সংখ্যক পর্যটক যাতে একসাথে রাত্রি যাপন করতে পারে, তাই নতুন করে প্রিমিয়াম পড হাউজ তৈরী করেছি।

চট্রগ্রাম ট্যুরিস্ট গ্যাং এর এডমিন এবং প্রিমিয়াম পড হাউস এর উদ্যোক্তা সাকিব নাবিল বলেন, থাইল্যান্ডে একটি পড হাউজ এ ঘুরতে গিয়ে আমি বিমোহিত হয়। পরে নিজের দেশেই এমন ভীন্ন কিছু করার উদ্যোগ গ্রহন করি। তাই বাংলাদেশে সর্বপ্রথম কাপ্তাইয়ে এই পড হাউজ আমরা তৈরি করেছি। বিশেষ করে কর্ণফুলী নদীর পাড়ে সুন্দর মনোরম পরিবেশে রাত্রীযাপন করার জন্য বেস্ট একটি অপশন হচ্ছে আমাদের নিসর্গ পড হাউজ।

Please follow and like us:

Related Articles

Back to top button