ফিচার

দেশে উদ্যোক্তা তৈরি করে বেকার সমস্যা দূর করতে চান: ফারাজ করিম চৌধুরী

আমির হামজা, রাউজান:: বাংলাদেশ দিন দিন শিক্ষিত বেকার সংখ্যা বেড়ে চলছে। শহর থেকে শুরু করে বেকারত্ব ছড়িয়ে পড়ছে গ্রামে গ্রামে। তাদের মেধা থাকলেও দেশে চাকরি বাজার হাহাকার। এসব শিক্ষিত তরুণ-তরুণীরা চাকরির পেছনে দৌড়াতে দৌড়াতে তাদের লাইফের অনেকটা সময় নষ্ট করে ফেলেন।

কিন্তু বাংলাদেশ চাকরির পেছনে না ছুটে, চাইলে একজন উদ্যোক্তা হওয়া যাই। একজন উদ্যোক্তা হওয়া আগে প্রয়োজন, তার সাহস আর কিছু মেধার পরিশ্রম। তার মেধাকে কীভাবে সেই কাজে লাগানো যায়, তা নিশ্চিতে প্রয়োজন সুনির্দিষ্ট পরামর্শ। একজন নতুন উদ্যোক্তা হওয়ার আগে আলাপ-আলোচনার প্রয়োজনের শেষ নেই। সঠিক পরামর্শে একজন সফল উদ্যোক্তা হওয়ায়।

বিশেষ করে দেশে এখন কৃষি থেকে শুরু করে সবখানেই সফল হচ্ছেন যে কেউ। কারণ ডিজিটাল বাংলাদেশ এখন তরুণদের ভূমিকার রাখা প্রয়োজন। ইন্টারনেটের এই প্রযুক্তিতে চাইলে আর পিছিয়ে থাকার সুযোগ নেই। এখন ঘরে বসেও একজন উদ্যোক্তা হওয়ার সুযোগ হয়েছে। আপনি কোন ধরনের ব্যবসা নিয়ে একজন উদ্যোক্তা হতে চান সেটা আগে সিদ্ধান্ত নিতে হবে।

বর্তমানে শিক্ষিত তরুণ’রা রেস্তোরাঁ দিকে ঝুঁকছে। কেউ কেউ অনলাইনে বড় বড় উদ্যোক্তা তৈরি হচ্ছে। এছাড়াও মুরগী, গরু, ছাগল, আম, মাল্টা, মৌসুমি ফল, ইত্যাদি বাংলাদেশ যেকেউ সফল হচ্ছে। তার জন্য প্রয়োজন বিশেষ পরামর্শ।

এবার দেশের অসংখ্য বেকারদের পাশে থেকে কাজ করতে চান। বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ব্যাক্তি রাউজানের সাংসদপুত্র তরুণ প্রজন্মের আইডল ফারাজ করিম চৌধুরী।

তিনি জানান, দেশে বেকার সমস্যা একটা বড় ধরনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এইসব বেকার সমস্যা দূর করতে তাদের পাশে থেকে আমি কাজ করতে চাই। বর্তমান সময়ে চাকরির পিছনে না ছুটে একজন উদ্যোক্তা চাইলে আরেক জনকে চাকরি দিতে পারেন। তার জন্য প্রয়োজন নিজেদের তৈরি করা।

ফারাজ করিম চৌধুরী আরও জানান, দেশের যেকেউ উদ্যোক্তা হতে চাই, আমি তাদের পাশে থেকে কাজ করতে চাই। দেশে যতবেশি উদ্যোক্তা সৃষ্টি হবে, দেশের বেকার সমস্যা দূর, অন্যদিকে দেশের অর্থনীতি ব্যাপক শক্তিশালী হবে। আমার আমাদের দেশের মানুষের জন্য সত্যিকার অর্থে কিছু করতে চাই। তরুণরাই আগামীর বাংলাদেশ আর তাই আমরা উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে দেশে কর্মসংস্থান সৃষ্টি করে বেকার সমস্যা দূর করতে চাই। অনেক মানুষ আছে যাদের ভালো ভালো ব্যবসায়িক আইডিয়া থাকার পরেও তারা নানা প্রতিবন্ধকতার কারণে সেটা হয়ে উঠেনা। সেটা হতে পারে অর্থ বা সঠিক পরামর্শ। তিনি জানান কিন্তু আমাদের কাছে সু-পরিকল্পিত পরিপূর্ণ ব্যবসায়িক প্ল্যান নিয়ে আসুন। আপনাদের সাথে আমরা যোগাযোগ করবো এবং এগিয়ে যেতে সহযোগিতা করবো।

দেশের যেকেউ একজন উদ্যোক্তা হতে চাইলে সরাসরি ফারাজ করিম চৌধুরীকে ইমেইল মাধ্যমে জানতে পারেন, তাদের পাওয়া ইমেইল যোগাযোগ করে তিনি কথা বলবেন। ইমেইলে আপনার তথ্য পাঠাতে  Ideahunt2021@gmail.com

আসুন একজন উদ্যোক্তা হয়ে, দেশকে বেকার মুক্ত গড়ি। এবং দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে বর্তমান তরুণ’রা পারেন আগমীর বাংলাদেশ গড়তে।

Please follow and like us:

Related Articles

Leave a Reply

Back to top button