খবরাখবর

রাউজানে নিখোঁজ ফাহিম অপহরণ হয়নি, পরিবারের অঘোচরে করত চাকরী

দুই সপ্তাহ পর কলেজ ছাত্রকে উদ্ধার করল পুলিশ

প্রদীপ শীল, রাউজান:: রাউজান থেকে ১৫দিন আগে নিখোঁজ হওয়া কলেজ ছাত্র ফাহিম উদ্দিনকে উদ্ধার করেছে পুলিশ। গত ২৬ সেপ্টেম্বর বিকালে ফাহিম নিখোঁজ হয়।

এরপর দিশেহারা হয়ে ফাহিমের বাবা আবদুল মান্নান রাউজান থানায় নিখোঁজ ডায়েরী করেন। পরবর্তীতে গুপ্তচর ও তথ্যপ্রযুক্তি সহায়তায় তাকে উদ্ধারে মাঠে নামে পুলিশ।

গত  সোমবার (০৯ অক্টোবর) রাতে চট্টগ্রাম নগরীস্থ তার কর্মস্থল একটি দোকান থেকে তাকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১০ অক্টোবর)  দুপুরে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  তবে ওই কলেজছাত্র কেউ অপহরণ করেনি, সে স্বেচ্ছায় চট্টগ্রাম নগরীতে গিয়ে কাজ নেয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও তার পরিবারের সদস্যরা জানায়, ২৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় ফহিম ও তার বৃদ্ধ দাদাকে ঘরে রেখে তার পরিবারের সদস্যরা আত্মীয়বাড়ীতে মেজবানের দাওয়াতে যান।

সেদিন বিকাল সাড়ে ৪টায় বাসায় ফিরে দেখতে পান ঘরের বাইরে হুক লাগানো, ফহিম ঘরে নেই।

সম্ভাব্য সব জায়গায় খোঁজাখোঁজি করেও সন্ধান না পেয়ে থানায় নিখোঁজ ডায়েরী করে তার পরিবার।

অপরদিকে নিখোঁজের পর একটি প্রতারক চক্র ফাহিমকে অপহরণ করছে বলে দাবি করে পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল। তখন পুলিশ প্রশাসন অপহরণকারীকে আটক করতে বিভিন্ন প্রযুক্তি ব্যবহার শুরু করে।

ফাহিমের পরিবারেও বাড়তে উদ্বেগ-উৎকন্ঠা। ফাহিম উদ্দিন  রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের এয়াছিন নগর গ্রামের জিন্নাত আলী দর্জি বাড়ির আবদুল মান্নানের ছেলে।

ফেইসবুকে স্ট্যাটাস প্রচার করা হলে অপহরণকারী পরিচয় দিয়ে ফাহিমকে ছেড়ে দেয়ার শর্তে তার বাবার কাছ থেকে ২০লাখ টাকা মুক্তিপণ দাবি করা ব্যক্তি প্রতারকচক্রের সদস্য বলে জানিয়েছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন।

তিনি বলেন, পরিবারের সদস্যদের না জানিয়ে স্বেচ্ছায় ঘর থেকে বের হয়ে চাকুরি নিয়েছিল ফাহিম। তার বাবা নিখোঁজ ডায়েরী করার পর উদ্ধার পরবর্তীতে তার বাবার জিম্মায় দেওয়া হয়েছে ফাহিমকে। নিখোঁজের ১৫দিন পর ছেলেকে পেয়ে আনন্দিত ফাহিমের বাবা আব্দুল মান্নান ও মিনু আক্তার।

রাউজান থানা পুলিশের হাতে অস্ত্রসহ যুবক গ্রেফতার

রাউজান থানা পুলিশ মোহাম্মদ রাহাত নামের এক যুবককে অস্ত্রসহ গ্রেফতার করেছে। গত ৯ অক্টোবর সোমবার বিকালে তাকে গ্রেফতার করে উপজেলার পাহাড়তলী চৌমুহনী বাজারের আল-মক্কা মার্কেট (আন্ডার গ্রাউন্ড) সবজি মার্কেট থেকে।

রাউজান থানা সূত্রে জানা যায়, চুয়েট পুলিশ ক্যাম্পে কর্মরত এসআই (নিঃ) জয়নাল আবেদীনের নেতৃত্বে একদল পুলিশ রাহাতকে গ্রেফতার করে।

এসময় তার কাছ থেকে .একটি দেশি তৈরী এলজি ও এক রাউ- কার্তুজ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে অস্ত্রসহ গ্রেফতার হওয়া রাহাত (১৯) পাহাড়তলী ইউনিয়নের দেওয়ানপুর গ্রামের , সেলিম উদ্দিনের পুত্র।

সে পাহাড়তলী বাজারের কাছে ভাড়া বাসায় বসবাস করত।

এই ঘটনায় অভিযান পরিচালনাকারী এসআই  জয়নাল আবেদীন বাদি হয়ে রাহাতের নামে  অস্ত্র আইনে মামলা রুজুর পর আদালতে সোপর্দ করা হয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button