খবরাখবর

কাপ্তাইয়ের লোকালয়ে বন্যহাতির ব্যাপক তান্ডব

কাপ্তাইয়ে বন্যহাতির তান্ডবে ক্ষতিগ্রস্থ এলাকা ও রেস্ট হাউজের ছবি

অর্ণব মল্লিক, কাপ্তাই:: রাঙামাটির কাপ্তাই উপজেলার লোকালয়ে এসে বন্যহাতির একটি পাল ব্যাপক তান্ডব চালিয়েছে। এতে কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন (বিএফআইডিসি) এলপিসি শাখার আওতাভুক্ত সরকারি রেস্ট হাউজটি ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

আজ সোমবার (৮ জানুয়ারী) ভোর রাতে বন্যহাতির দলটি রেস্ট হাউস ভিতর এবং আশেপাশের কয়েকটি জায়গায় আক্রমণ করে। এছাড়া পাশ্বস্থ একটি কলাবাগানে ডুকে ও হাতির দলটি ক্ষতিগ্রস্থ করেছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিএফআইডিসি এলপিসি ইউনিট শাখার সহ-ব্যবস্থাপক (হিসাব) বিলাস কুমার বিশ্বাস জানান, রাত ৩টা হতে ভোর ৫টা পর্যন্ত বন্যহাতি দলটি রেস্ট হাউজে প্রবেশ করে দরজা, জানালা ও রান্নাঘরের ব্যাপক ভাংচুর করে। ওইসময় রেস্ট হাউজে অবস্থানরত সকলের মাঝে আতংক দেখা দিলে তারা দৌড় দিয়ে দ্বিতীয়তলায় নিরাপদে আশ্রয় চলে আসে। এখন আমরা সবাই আতংকে আছি আবার কখন বন্যহাতি এসে হানা দেয়।

এদিকে বনের মধ্যে খাবার না পেয়ে হাতির দলটি লোকালয়ে এসে আক্রমন করেছে বলে ধারণা করছে বনবিভাগ।

এ বিষয়ে রাঙামাটি দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা আবু সুফিয়ান জানান, ইতিমধ্যে কাপ্তাইয়ে গভীর জঙ্গলে বন্যহাতি কয়েকটি বাচ্ছা প্রসব করেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। তাই ধারণা করছি জঙ্গলে খাবার সংকটে পড়ে হাতির দলটি লোকালয়ে এসে তান্ডব চালাচ্ছে। তবে বিষয়টি বনবিভাগ দেখছে বলে তিনি মন্তব্য করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button