খবরাখবর

কক্সবাজারে মাল্টিপার্টি এডভোকেসী ফোরামের প্রশিক্ষণ অনুষ্ঠিত

কক্সবাজারে মাল্টিপার্টি এডভোকেসী ফোরামের কর্মপরিকল্পনা সভা ও সাসটেইনিবিলিটি প্রশিক্ষণ অনুষ্ঠিত ইউএসএআইডির আর্থিক সহায়তায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ (এসপিএল) বাংলাদেশ প্রকল্পের আয়োজনে কক্সবাজার মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরামের কর্মপরিকল্পনা সভা ও সাসটেইনিবিলিটি প্রশিক্ষণ বুধবার, পর্যটন নগরী কক্সবাজার হোটেল বীচপার্ক এর কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার এর সভাপতি ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রাজনৈতিক ফেলো মোহাম্মদ রেজাউল করিম এবং সঞ্চালনা করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার এর সেক্রেটারি ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রাজনৈতিক ফেলো মোহাম্মদ ইউছুফ বদরী।

সভার শুরুতে এমএএফ এর জাতীয় সভার সিদ্ধান্ত গুলো উত্তাপন করা হয়। এরপর মাল্টিপার্টি এডভোকেসী ফোরামের দায়িত্ব কর্তব্য সম্পর্কে এবং এমএফ এর কার্যক্রম পরিচালনায় ভূমিকা সম্পর্কে সেশন পরিচালনা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ সদরুল আমিন। মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম এর সাসটেইনেবিলিটি এবং সংগঠনের স্থায়িত্ব বৃদ্ধির কর্ম কৌশল সম্পর্কে সেশন পরিচালনা করেন ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল চট্টগ্রামের রিজিওনাল কোঅর্ডিনেটর মোহাম্মদ ওবায়দুর রহমান। এর পর দলীয় কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সভায় মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম কক্সবাজারের আয়োজনে অক্টোবর ২০২৩ মাসে সুশীল সমাজ ও পেশাজীবিদের অংশগ্রহণে রাজনৈতিক সম্প্রীতি সভা আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। এর পর মুক্ত আলোচনা অনুষ্টিত হয়। প্রশিক্ষণ ও সভায় মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম (এমএএফ) কক্সবাজারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button