কলকাতা কমন পিপলস

EPCH – সদস্য রপ্তানিকারকদের সাথে ইন্টারেক্টিভ সেশন এবং ব্র্যান্ড বিল্ডিং নিয়ে কথা বলুন

1986-87 সালে কোম্পানি আইনের অধীনে বস্ত্র মন্ত্রণালয়ের অধীনে হস্তশিল্পের পৃষ্ঠপোষক সংস্থার রপ্তানি উন্নয়ন কাউন্সিল প্রতিষ্ঠিত হয়েছিল।

এটি একটি অলাভজনক সংস্থা, যার উদ্দেশ্য হস্তশিল্পের রপ্তানি প্রচার, সমর্থন, সুরক্ষা, বজায় রাখা এবং বৃদ্ধি করা। এটি দেশ থেকে হস্তশিল্পের রপ্তানি প্রচারের জন্য হস্তশিল্প রপ্তানিকারকদের একটি শীর্ষ সংস্থা এবং হস্তশিল্পের পণ্য ও পরিষেবাগুলির উচ্চ মানের একটি নির্ভরযোগ্য সরবরাহকারী হিসাবে বিদেশে ভারতের ভাবমূর্তি তুলে ধরার জন্য এবং আন্তর্জাতিক মান ও স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে বিভিন্ন ব্যবস্থা নিশ্চিত করে।

কাউন্সিল প্রয়োজনীয় অবকাঠামো তৈরি করেছে সেইসাথে বিপণন এবং তথ্য সুবিধা, যা সদস্য-রপ্তানিকারক এবং আমদানিকারক উভয়ই উপকৃত হয়।

উপরোক্ত ছাড়াও, EPCH আন্তর্জাতিক বাজারে প্রচলিত এবং বিপণন লিঙ্কেজ হিসাবে নতুন ডিজাইন বিকাশে সহায়তা করার জন্য কেন্দ্রের সাথে ডিজাইনারদের সংযোগের ব্যবস্থা করে। 2022-23 বছরে হস্তশিল্প রপ্তানি ছিল Rs. 30,019.24 কোটি এবং US $ 3,728.47 মিলিয়ন।

হস্তশিল্প শিল্পে সদস্য রপ্তানিকারকদের সাথে দৃশ্যমানতা ও সংযোগ বাড়াতে কাউন্সিলের পূর্বাঞ্চলীয় আঞ্চলিক কার্যালয় পূর্ব আঞ্চলিক অফিসের সদস্য রপ্তানিকারকদের সাথে ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করে এবং ১ তারিখ হোটেল দ্য পিয়ারলেস ইন-এ আন্তর্জাতিক বাজারে হস্তশিল্প পণ্যের ব্র্যান্ড বিল্ডিং এবং প্রচারের উপর আলোচনার আয়োজন করে। জুলাই।

মিঃ ও.পি. প্রহ্লাদকা, পূর্বাঞ্চলীয় আঞ্চলিক আহ্বায়ক EPCH এবং মিসেস পি. এল. শ্রীদেবী, দক্ষিণাঞ্চলীয় আঞ্চলিক আধিকারিক-EPCH, মিঃ হরদীপ সিং, MNC-এর পরামর্শদাতা এবং পরামর্শদাতা উপস্থিত ছিলেন।

মিসেস পি.এল. শ্রীদেবী, দক্ষিণাঞ্চলীয় আঞ্চলিক কর্মকর্তা-ইপিসিএইচ বিশিষ্ট ব্যক্তিদের স্বাগত জানান।

সদস্য রপ্তানিকারকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন পূর্বাঞ্চলীয় আঞ্চলিক আহ্বায়ক জনাব ও.পি. প্রহ্লাদকা। মিঃ হরদীপ সিং ব্র্যান্ড বিল্ডিং সংক্রান্ত একটি চমৎকার অধিবেশন করেছিলেন এবং বিশিষ্ট শিল্প নেতৃবৃন্দ যেমন মিসেস পায়েল নাথ, মিঃ লাহোটি, মিঃ সুশীল কেথান, মিঃ মণীশ গৌরিসারিয়াও উপস্থিত ছিলেন এবং মিঃ অনুরাগ হিমাৎসিংকা, মিঃ এর মত কয়েকজন ব্র্যান্ড নেতাকে অভিনন্দন জানান। অরিন্দম চন্দ, মিঃ জিতেশ জৈন, মিসেস দূর্বা সাহা, মিঃ জে.কে. ড্যানিয়েল, মিঃ অভিষেক পাদ্দার, মিঃ তরুণ মল্লিক, মিঃ পঙ্কজ বুবনা, মিসেস বাহিতা রমেশ এবং মিঃ তালওয়ার উপস্থিত ছিলেন।

ইভেন্টের বিশেষত্ব হল ইস্টার্ন রিজিওনাল কনভেনর মিঃ ও.পি. প্রহ্লাদকা এবং অংশগ্রহণকারীরা আহ্বায়কের সাথে মতবিনিময় করেন এবং শিল্পে তাদের সমস্যাগুলি নিয়ে আলোচনা করেন এবং রপ্তানিকে কীভাবে উন্নত করা যায় সে সম্পর্কে আরও অনেক পরামর্শ দেন।

সামগ্রিকভাবে এই ইন্টারেক্টিভ প্রোগ্রামে প্রচুর সংখ্যক অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন এবং অনুষ্ঠানটি আয়োজনের জন্য কাউন্সিলের অঙ্গভঙ্গির প্রশংসা করেন যা সত্যিই অনেক বিষয়ে নজরদারি করেছে এবং অংশগ্রহণকারীরা কাউন্সিলের এই জাতীয় আরও অনেক কর্মসূচির জন্য অনুরোধ করেছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button