খবরাখবর

রাউজানে বিজয় দিবসে বেগম রোকেয়া পাঠাগারের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আলোচনা সভা

রাউজান:: চট্টগ্রামের রাউজানে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বেগম রোকেয়া পাঠাগারের আয়োজনে জগৎমল্লপাড়া বধ্যভূমি স্মৃতিসৌধ প্রাঙ্গনে শহিদদের সম্মানার্থে পুষ্পস্তবক অর্পণ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান নানা কর্মসূচীর মাধ্যমে সম্পন্ন হয়েছে।

‘তথ্য প্রযুক্তির যুগে কাগজে বই পড়ার প্রাসঙ্গিকতা’- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পাঠাগারের উপদেষ্টা সুব্রত চক্রবর্তীর সভাপতিত্বে অর্পিতা চৌধুরী ও সানি দে’র সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পাঠাগারের পাঠক এবং শুভানুধ্যায়ীদের নিয়ে বিজয় র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কালচারাল পার্কের অধ্যক্ষ লেখক ও অনুবাদক জয়দেব কর, স্বপ্ন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ব্যাংকার নুরুউদ্দিিন জাহেদ মঞ্জু চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা বাপ্পী চক্রবর্তী। কুণ্ডেশ্বরী বালিকা মহাবিদ্যালয়ের অধ্যাপিকা সুবর্ণা চৌধুরী, রাউজান সরকারি কলেজের প্রভাষক তছলিম উদ্দিন, পাঠাগারের উপদেষ্টা সুমন চৌধুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন শ্রী কুন্ডেশ্বরী ঔষধালয় লিমিটেডের পরিচালক বাসুদেব সিনহা,

পাঠাগারের উপদেষ্টা সাধন চন্দ্র দে, আজীবন সদস্য জামাল উদ্দিন, দুলাল কান্তি দে, সৌমিত্র দে, শিবলু চৌধুরী, মৃন্ময় দত্ত, সাইফুর রহমান, পাঠাগারের সভাপতি শিক্ষক প্রিয়ম দে, অনুষ্ঠানের সমন্বয়ক রিমু বিশ্বাসসহ আরও অনেকে।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পাঠাগারের দ্বিতীয় মুখপত্র ‘ময়ূখ’ এর মোড়ক উন্মোচন করেন বাসুদেব সিনহাসহ আমন্ত্রিত অতিথিরা।

শেষে বার্ষিক মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ী ও পাঠাগারের সেরা পাঠকদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শুভেচ্ছা স্মারক প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয় পাঠাগারের আজীবন সদস্যদের এবং নিয়মিত দাতা সদস্যদের।

Please follow and like us:

Related Articles

Back to top button