আমার ক্যাম্পাস

দশ মাসেই চারটি পাবলিক পরীক্ষাগ্রহণ ও ফলাফল প্রকাশ! মূল সনদের অনুমোদন ইআবি ভিসির!

প্রেস বিজ্ঞপ্তি:: ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদের দায়িত্ব নেওয়ার দশ মাসের মধ্যেই ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ফাজিল ও কামিল মাদ্রাসা সমুহের চারটি পাবলিক পরীক্ষার গ্রহণ ও রেজাল্ট প্রকাশ করা হয়।

২২ জানুয়ারি সোমবার দুপুর বারটায় এক বছর মেয়াদী কামিল মাস্টার্স পরীক্ষা ২১ এর ফলাফল প্রকাশ করা হয় এবং মুল সনদের ডিজাইন চুডান্তকরণ কমিটির সভা অনুষ্টিত হয়। ভাইস চ্যান্সেলর কর্তৃক মূল সনদের ডামি অনুমোদন করে দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশন বাংলাদেশ লিমিটেড এর কাছে পাঠানো হয় অফিস থেকে । দ্রুত সময়ের মধ্যে ডিজাইনকৃত মুল সনদের কাগজ প্রেরণের জন্য আদেশ দেওয়া হয়। এবং অতি শিঘ্রই ফাজিল ১৮,ফাজিল,১৯,ফাজিল ২০ এর মুল সনদ বিতরণ করা হবে বলে ভাইস চ্যান্সেলর মহোদয় এর পক্ষ থেকে জানানো হয়।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মাদ্রাসা সমুহের এক বছর মেয়াদী কামিল (স্নাতকোত্তর) পরীক্ষা-২০২১ এর ফলাফল পরীক্ষা নিয়ন্ত্রক আক্তারুজ্জামান মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুর রশীদ এর হাতে
আজ দুপুর ১২ টায় তুলে দেন ।

এসয় উপস্থিত ছিলেন, প্রো ভাইস চ্যান্সেলর ড.আবুল কালাম আজাদ, রেজিস্ট্রার ড. কামরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক আক্তারুজ্জামান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক মোদাচ্ছির মুহাম্মদ মুসা, উপাচার্য মহোদয়ের একান্ত সচিব আশফাক আহমেদ আবীর সহ পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারী।

উল্লেখ্য, মাননীয় ভাইস চ্যান্সেলর ০৪/০৪/ ২০২৩ ইংরেজিতে ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদান করার পর ইতোমধ্যে ২১ সালের চারটি পাবলিক পরীক্ষা গ্রহণ করেন এবং চারটি পাবলিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেন।

২২ সালের আরো চারটি পাবলিক পরীক্ষা গ্রহণের যাবতীয় কার্যক্রম চলমান রয়েছে। আজ ফাজিল পাস কোর্স ২২ এর পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। যা ফেব্রুয়ারির ১৫ তারিখ থেকে শুরু হবে।

গেল বছরের ১৬ অক্টোবর ফাজিল স্নাতক (পাস) কোর্স ও ২৭ নভেম্বর চার বছর মেয়াদী অনার্স কোর্স, ৪ জানুয়ারি ২৪ ইং দুই বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর কোর্সের ফলাফল প্রকাশিত হয় এবং আজ ২২ জানুয়ারি কামিল মাস্টার্স এক বছর মেয়াদী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। মহামারী করোণার কারণে লেগে থাকা জট ২৪ সালের শেষের দিকে মুক্ত করার ব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থীসহ অফিসের সকলের সহযোগীতা কামনা করেন ভাইস চ্যান্সেলর।

মাননীয় ভাইস চ্যান্সেলর উপস্থিত সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও অফিসের উর্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য প্রদানকালে বলেন, আলেম ওলামাদের খিদমত এটা বড় সৌভাগ্যের বিষয় এবং সকলকে আন্তরিকভাবে সেবা প্রদান করার জন্য নির্দেশনা দেন। এবং এই অল্প সময়ে চারটি পাবলিক পরীক্ষার গ্রহণ ও রেজাল্ট প্রকাশ করতে পারার জন্য পরীক্ষা নিয়ন্ত্রক, মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক,ও পরীক্ষা দপ্তর সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button