খবরাখবর

ওমানে মৃত্যুর ১০ দিন পর রাউজান প্রবাসীর লাশ দেশে, গ্রাম জুড়ে শোকের মাতম

আমির হামজা, রাউজান:: ওমানে পাঁচতলা থেকে পড়ে গত ৯ অক্টোবর মো.নুরুল আবছার নামের ৪৫ বছর বয়সী রাউজানের এক প্রবাসীর মৃত্যু হয়। মৃত্যুর ১০ দিন পর বৃহস্পতিবার ১৯ অক্টোবর সন্ধ্যায় তার লাশবাহী অ্যাম্বুলেন্স গ্রামের বাড়িতে পৌঁছায়।

নিহত প্রবাসী লাশ তার নিজ পৌঁছালে স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠে আকাশ বাতাস। সৃষ্টি হয় এক হৃদয়বিদারক পরিস্থিতি। শেষবারের মতো প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা আবছারকে দেখতে ভিড় করেন এলাকার লোকজন ও তার অসংখ্য আত্মীয় স্বজনরা।

রাত ৮টার দিকে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। প্রবাসী নরুল আবছারের শেষ বিদায়ে জানাজা নামাকে অংশগ্রহণ করেন হাজারোও মানুষ। তার জানাজায় উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরুসহ বিভিন্ন জনপ্রতিনিধি।

স্থানীয়রা জানান, নিহত প্রবাসী নরুল আবছারের ঘরে ৪ সন্তান। তাদের উন্নত ভবিষ্যৎ এর জন্য তিনি দেশের মায়া ত্যাগ করে পারি জমান প্রবাসে। সেখানে গিয়ে তার মৃত্যু হয়। ১ ছেলে আর ৩ সন্তানের জন্য আবছার কোন সম্পদ রেখে যেতে পারেননি। ছেলে মেয়েদের পড়াশোনা ও ভবিষ্যৎ জীবন ভরণপোষণে সরকারি সহয়তার দাবি জানিয়েছেন তারা।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম প্রবাসী নরুল আবছার মৃত্যু কালে রেখেছেন স্ত্রী তিন কন্যা এক ছেলে আর বাবা মা। নিহত আবছার উপজেলার রাউজান সদর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের মমতাজুল হকের একমাত্র সন্তান।

Please follow and like us:

Related Articles

Back to top button