খবরাখবর

খাগড়াছড়ির ৩ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা

খাগড়াছড়ি প্রতিনিধি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচনে খাগড়াছড়ির তিন উপজেলার ১টিতে আওয়ামী লীগ ও অপর ২উপজেলায় ইউপিডিএফ প্রসীত গ্রুপের সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম (আনারস) ১৬ হাজার ৮শ’ ৩২ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ভারত প্রত্যাগত শরণার্থী কল্যাণ পরিষদের নেতা সন্তোষিত চাকমা(দোয়াত-কলম) পেয়েছেন ৮ হাজার ৫শ’ ৬৫ভোট।

ভাইস চেয়ারম্যান পদে ক্যাউচিং মারমা(তালা) ১৬হাজার ২শ’ ৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আসাদ উল্লাহ (বই)পেয়েছেন ১০ হাজার ৩শ’ ১৭ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যানী ত্রিপুরা(কলস) ১৭হাজার ৪শ’ ৭১ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী নিপু ত্রিপুরা(ফুটবল) পেয়েছেন ১১হাজার ৬শ’ ৭৭ভোট।

দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে ইউপিডিএফ প্রসীত সমর্থিত ধর্মজ্যোতি চাকমা(মোটরসাইকেল) ৩৩হাজার ৫শ’ ৩৫ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. কাশেম(আনারস) পেয়েছেন ২৩হাজার ২শ’ ৮৭ভোট।

পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ইউপিডিএফ প্রসীত সমর্থিত চন্দ্র দেব চাকমা(কাপ পিরিচ) ২৪হাজার ৮শ’ ৩২ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিটন চাকমা(আনারস) পেয়েছেন ১৬হাজার ভোট।

ভাইস চেয়ারম্যান পদে সৈকত দেওয়ান (টিউবওয়েল) ২৪হাজার ১৯ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কিরণ ত্রিপুরা ৭হাজার ৩শ’ ১৮ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিকা ত্রিপুরা(ফুটবল) ২১হাজার ২শ’ ৬৩ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুজাতা চাকমা (কলস)পেয়েছেন ১৮হাজার ৭শ’ ৪৭ভোট।

দ্বিতীয় ধাপে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০জন, ভাইস চেয়ারম্যান পদে১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

খাগড়াছড়ি সদর উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি। ভোটার সংখ্যা ৯২হাজার ৮শ’ ৬৪জন। তার মধ্যে পুরুষ ভোটার ৪৭হাজার ৮শ’ ৯৫ ও মহিলা ভোটার ৪৪হাজার ৯শ’ ৬৯জন।

দীঘিনালা উপজেলায় ভোট কেন্দ্র ৩৬টি। ভোটার সংখ্যা ৯০হাজার ১শ’ ৯৪জন। পুরুষ ভোটার ৪৬হাজার ৮১জন ও মহিলা ভোটার ৪৪হাজার ১শ’ ১২জন।

পানছড়ি উপজেলায় ভোট কেন্দ্র ২৪টি। ভোটার সংখ্যা ৫৬হাজার ৫জন। তার মধ্যে পুরুষ ভোটার ২৮হাজার ২৪জন ও মহিলা ভোটার ২৭হাজার ৯শ’ ৮০জন।

তিন উপজেলায় ভোটকেন্দ্র ১০২টির মধ্যে ৮১কেন্দ্র ঝুকিপূর্ণ ছিল। ভোটার সংখ্যা ২লাখ ৩৯হাজার ৬৩জন।

Please follow and like us:

Related Articles

Back to top button