ফিচার

এক সময়ের সন্ত্রাসের জনপদ রাউজান এখন আর্দশ মডেল উপজেলা: ফজলে করিম চৌধুরী এমপি

শফিউল আলম:: চট্টগ্রাম জেলার রাউজান উপজেলা জ্ঞানী, গুনি, কবি, সাহিতিক, সাংবাদিকের জম্মভুমি ।  জ্ঞানী গুনি ব্যক্তিতের জম্মভুমি রাউজান এক সময়ে স্বাধীনতা বিরোধী শক্তির লালিত সন্ত্রাসীদের কাছে জিম্মি ছিল, সন্ত্রাসী কর্মকান্ডের কারনে রাউজান এক সময়ে সন্ত্রাসের জনপদ হিসাবে দেশের মধ্যে পরিচিতি লাভ করে। জ্ঞানী, গুনী ব্যক্তিদের জম্মভুমি রাউজানকে বর্তমান সরকারের শাসন আমলে রাউজানকে সন্ত্রাসের অভিশাপ থেকে মুক্ত করে শান্তির জনপদে রুপান্তর করা হয়েছে । রাউজান ইতিহাস ও ঐতিহ্যকে ফিরে আনতে আওয়ামী লীগ, নেতা, প্রশাসনিক কর্মকর্তা, আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ভুমিকা রেখেছে ।

জ্ঞানী গুনী ব্যক্তির জম্মভুমি রাউজানের হলদিয়ায় হলদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আবদুল ওহাব বি, এ মাইজভান্ডারী হজরত এয়াসিন শাহ পাবলিক উচ্চ বিদ্যালয়, হজরত এয়াসিন শাহ কলেজ প্রতিষ্টা করে শিক্ষার মশাল জালিয়েছেন ।

মরহুম আবদুল ওহাব বি, এ মাইজভান্ডারী বি,এ প্রতিষ্টিত হজরত এয়াসিন শাহ পাবলিক উচ্চ বিদ্যালয়, এয়াসিন শাহ কলেজ থেকে শিক্ষা নিয়ে এলাকার ছেলে মেয়েরা আলোকিত মানুষ হিসাবে আলোর মশাল জালিয়ে যাচ্ছে ।

রাউজানের হলদিয়া এয়াসিন শাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের পুনঃমিলনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি ফজলে করিম চৌধুরী এমপি একথা বলেন। পুনঃমিলনী অনুষ্টান উদযাপন পরিষদেও আহবায়ক মোহাম্মদ নুরুল আজিমের সভাপতিত্বে সচিব জিয়াউল হক চৌধুরী সুমনের সঞ্চালনায় অনুষ্টিত অনুষ্টানের প্রধান বক্তা বাংলাদেশ নিরীক্ষক নিয়ন্ত্রক মোহাম্দ মুসলিম উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, আমার জম্মভুমি রাউজান । এই রাউজানকে একটি সম্বৃদ্বশালী উপজেলা হিসাবে গড়ে তোলতে শিক্ষার কোন কোন বিককল্প নেই । গ্রামীন জনপদে স্কুল কলেজে লেখপড়া করে ও প্রতিষ্টিত হওয়া যায় । গ্রামীন জনপদের স্কুল কলেজে লেখাপড়া করে যারা প্রতিষ্টিত হয়েছে তাদের অনুসরন করলে শিক্ষার্থীরা আর্দশ মানুষ হিসাবে গড়ে উঠবে । রাউজানের যে উন্নয়ন হয়েছে আরো ব্যাপক উন্নয়ন কাজ হবে রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্টায় ।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইনসুরেন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সুলতান আহম্মদ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

অনুষ্টানে বক্তব্য রাখেন রাউজান উপজেলঅ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান থানার ওসি আবদুল্ল্যাহ আল হারুন,হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম. এয়াসিন শাহ কলেজের অধ্যক্ষ কৃষিবিদ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ্ এয়াসিন শাহ কলেজ পরিচালনা কমিটির সভাপতি এস এম বাবর, এয়াসিন শাহ পাবলিক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহাবুল আলম প্রমুখ ।

অনুষ্টানের পুর্বে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্মিত এয়াসিন শাহ কলেজের নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন, সুর্বন জয়ন্তী ভবনের নির্মান কাজের ভিত্তিপ্রস্তর দেয় সাংসদ ফজলে করিম চৌধুরী ।

অনুষ্টানে করোনার প্রার্দুভাব চলাকালে নিজের জীবনের ঝুকি নিয়ে চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসক ও স্কুলের প্রাক্তন শিক্ষক, বর্তমান শিক্ষকদের সম্মননা প্রদান করা হয় । অনুষ্টানে প্রাক্তন ও বর্তমান অধ্যায়নরত ৩ হাজার শিক্ষার্থীকে কাপড়ের তৈয়ারী মাক্স বিতরন করা হয় । সুর্বণ জয়ন্তী উপলক্ষে প্রকাশিত সৌহার্দ এর মোড়ক উম্মোচন করা হয় । অনুষ্টানে সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

 

Please follow and like us:

Related Articles

Leave a Reply

Back to top button