খবরাখবর

ফটিকছড়িতে অবৈধভাবে মাটি কাটার দায়ে এক ব্যক্তিকে অর্থদন্ড

মো: রফিক তালুকদার, ফটিকছড়ি: ফটিকছড়িতে সরকারী ১ নং খাস খতিয়ানভুক্ত টিলা হতে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ১জন কে ২০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমান আদালত।

২৮ জুন শুক্রবার বেলা দুপুরে উপজেলার কাঞ্চননগর রাবার বাগানের ডলু অংশে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পাইন্দং ইউনিয়নের ২ নং ওয়ার্ড এর কাঞ্চননগর রাবার বাগান (ডলু অংশে) এলাকায় সরকারী ১ নং খাস খতিয়ানভুক্ত টিলা হতে অবৈধভাবে মাটি কর্তন করার অপরাধে মৃত আলী আহাম্মদের পুত্র মো: নুরুল হককে হাতেনাতে আটক করে।

ধৃত আসামী তার স্বীয় অপরাধ স্বীকার করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ (সংশোধন) আইন, ২০১০ অনুসারে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়।

অভিযানে কাঞ্চননগর রাবার বাগানের ম্যানেজার মো: আমানুল্লাহ আমান, আনসার এর একটি চৌকস দল ও ভূমি অফিসের কর্মচারীবৃন্দ সার্বিক সহায়তা প্রদান করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন বলেন,ধৃত আসামী তার স্বীয় অপরাধ স্বীকার করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ (সংশোধন) আইন, ২০১০ অনুসারে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়েছে বলে তিনি জানান।

Please follow and like us:

Related Articles

Back to top button