খবরাখবর

কাপ্তাইয়ে ” একটি অম্লান নক্ষত্র ” শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন

অর্ণব মল্লিক, কাপ্তাই:: রাঙামাটির কাপ্তাই উপজেলা স্কাউটস এর প্রাক্তন সাধারণ সম্পাদক এবং কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম মুহাম্মদ হাবিবুল হক(এল টি) এর স্মরণে প্রকাশিত “একটি অম্লান নক্ষত্র” শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়েছে।

রবিবার (১০ ডিসেম্বর) সকালে কাপ্তাই উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রকাশনাটির মোড়ক উন্মোচন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ ফারহানা পৃথা।

এসময় কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের উপ-ব্যবস্থাপক সাইফুর রহমান এর সভাপতিত্বে কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন কাপ্তাই সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন, চট্টগ্রাম বিদ্যুৎ কেন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল কবির করিমী, কাপ্তাই উপজেলা স্কাউটস সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক মোহাম্মদ মাহবুব হাসান বাবু, কেপিএম স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ আফরোজা আক্তার নুর,বড়ইছড়ি কর্ণফুলী কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, কাপ্তাই শহীদ শামসুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হানিফ, চিৎমরম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যাসুইপ্রু মারমা, শিশু নিকেতন স্কুলের অধ্যক্ষ রেহানা আক্তার, কেপিএম স্কুলের অবসরপ্রাপ্ত ক্রীড়া শিক্ষক হারুন অর রশিদ, মরহুম হাবিবুর রহমান এর সহধর্মিণী কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নীলিমা আক্তার, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত প্রমুখ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও বক্তারা প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম হাবিবুর রহমান এর স্মৃতিচারণ করে বলেন, শিক্ষক হাবিবুর রহমান ছিলেন একজন গুণী ব্যক্তি। যিনি একেধারে একজন সফল প্রধান শিক্ষক ছিলেন সেইসাথে বাংলাদেশ স্কাউটস এর জন্য একজন নিবেদিত প্রাণ ছিলেন। কাপ্তাই উপজেলায় শিক্ষার প্রসারে কিংবা স্কাউটস কার্যক্রমে তাঁর ভূমিকা ছিলো প্রশংসনীয়। তিনি সর্বদা দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। তিনি তাঁর কর্মের মাধ্যমে আজীবন মানুষের হৃদয়ে থাকবেন।

প্রসঙ্গত, স্মরণিকাটির সম্পাদনার দায়িত্ব পালন করেছেন মরহুম হাবিবুর রহমান এর সহধর্মিণী ও অবসরপ্রাপ্ত শিক্ষক নীলিমা আক্তার। যিনি কাপ্তাই উপজেলায় শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

শিক্ষক নীলিমা আক্তার জানান, দীর্ঘদিনের একটি স্বপ্ন ছিলো স্বামী মরহুম হাবিবুর রহমান স্মরণে তিনি একটি স্মরণিকা প্রকাশিত করবেন। যেখানে হাবিবুর রহমানের বিভিন্ন স্মৃতি তিনি তুলে ধরবেন এবং বিশিষ্টজনদের লেখা তিনি সেখানে প্রকাশিত করবেন। সেই স্বপ্নটি আজ পূরণ করতে পেরে তিনি আনন্দ প্রকাশ করেছেন।

Please follow and like us:

Related Articles

Back to top button