সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

নোটিশ :
**জাতীয় জরুরি সেবা-৯৯৯ ॥ সরকারি তথ্য ও সেবা-৩৩৩ ॥ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা-১০৯ ॥ দুদক-১০৬ ॥ **পুলিশ সুপার (চট্টগ্রাম জেলা)- ০১৩২০-১০৭৪০০ ॥ চট্টগ্রাম র‌্যাব-৭- ০১৭৭৭-৭১০৭০০ ॥ রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা-০১৭৩৩-১৪১৮৪৩  ॥ রাউজান থানার ওসি-০১৩২০-১০৭৭০৪ ॥ সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল)-০১৩২০-১০৭৪৭১ ॥ রাউজান ফায়ার সার্ভিস-০১৮৮৬-৩৯৯২৭৫ ॥ রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস-০১৮৬০-৫৬৫৬৭৫ ॥ হাটহাজারি ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪২৭ ॥ কালুরঘাট ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪৩৬ ॥ রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা-০১৭৫১-৮৯৮৮২২ ॥ চট্টগ্রাম পল্লীবিদ্যুৎ সমিতি-২-০১৭৬৯-৪০০০১৯ ॥ **মাদক-যৌতুক-ইভটিজিং ও বাল্যবিবাহ’কে না বুলন **গাছ লাগান, পরিবেশ বাঁচান **আপনার ছেলে-মেয়েকে স্কুল ও মাদ্রাসায় পাঠান **পাখি শিকার নিজে করবেন না অন্যকে করতে দিবেন না **মাদক মুক্ত সোনার বাংলা গড়ি **ইসলাম ধর্মের সবাই নামাজ পড়ি **হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিজ ধর্ম পালন করুন **খারাপ কাজ থেকে বিরত থাকুন। **বিহঙ্গ টিভিতে যোগাযোগর ঠিকানা: ফোন: ০১৫৫৯-৬৩৩০৮০, ই-মেইল: newsbihongotv.com, (সবার জন্য বিহঙ্গ)
সংবাদ শিরোনাম:
ধর্মপাশায় ডোবার পানিতে ডুবে শিশুর মৃত্যু সিরাজগঞ্জে জেলা প্রশাসনের আয়োজনে সাফজয়ী আঁখি খাতুনকে সংবর্ধনা প্রদান বাউফলে গভীর রাতে বসত ঘড়ে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ! চোরাবালিতে আটকা পড়ে রাউজানের যুবকের মৃত্যু জেলা পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা হাটহাজারীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন পালিত দ্রব্যমুল্যের উর্দ্বগতিতে সিরাজগঞ্জে টুইষ্টিং শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে মানববন্ধন শাহজাদপুরে সাফ জয়ী ফুটবলার আঁখিকে সংবর্ধনা প্রদান সিরাজগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ডা: রফিক চৌধুরী জুনিয়র হাই স্কুল পরিদর্শন করলেন জেলা শিক্ষা কর্মকর্তা

সিরাজগঞ্জের পুলিশ লাইন্সে স্কুল শিক্ষার্থীদের জাতীয় দাবা খেলা প্রতিযোগিতার সমাপনি

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ::” বুদ্ধির খেলা দাবা শিখি, মানসিক স্বাস্থ্য ভালো রাখি” এ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে মার্কস একটিভ জাতীয় স্কুল দাবা খেলার ২ দিনব্যাপি প্রতিযোগিতা ২০২২ এর সমাপনি হয়েছে ।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সিরাজগঞ্জ পুলিশ লাইন্সের বীরমুক্তিযোদ্ধা শহীদ কনস্টেবল আলাউদ্দিন ড্রিলশেডে দুই দিনব্যাপি এ দাবা খেলা প্রতিযোগিতার ফলাফল ঘোষণার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদ। তিনি তার বক্তব্যে বলেন, শিশু- কিশোর স্কুল শিক্ষার্থীদের মানষিক উৎকর্ষতা বিকাশের লক্ষ্যে ক্রীড়া ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই। বর্তমানে অস্থিরপ্রবণ মনমানসিকতায় শিশুরা বেড়ে উঠছে। আগামী
দিনের জন্য শিশুর নিয়মশৃঙ্খলা দৃঢ় ধৈর্য্যশীলতা হারাতে পারে শিশু-কিশোরদের সুকুমারবৃত্তি চর্চার জন্য ও ধৈর্য্যশীলতা অর্জনের জন্য দাবা খেলার উত্তম একটি মাধ্যম। তিনি জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এমন অংশগ্রহণে আয়োজকদের সহ অভিভাবকদেরকে ধন্যবাদ জানান। তিনি আগামীতে জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে দাবা খেলা প্রতিযোগিতা আয়োজন করবেন বলে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার) পিপিএম( বার)।তিনি তার বক্তব্যে বলেন, ছাত্র -ছাত্রীদের ও যুবসমাজকে সুস্থ, সুন্দর ভাবে গড়ে সুশিক্ষার পাশাপাশি খেলাধূলা ও সংস্কৃতির চর্চায় মনোনিবেশ করতে হবে। দাবা খেলা কৌশলী, পরিকল্পনা, শৃঙ্খলাবোধ কাজ করে। শ্রদ্ধাবোধ মূল্য বোধ শরীরচর্চায় মননশীল, সৃজনশীলতা বাড়ায়। দাবা খেলা চিন্তাকরা শেখায় এ খেলার সঙ্গে জড়িত শৃঙ্খলা, ধৈর্য চিন্তার পড়াশুনায় ইতিবাচক প্রভাব পড়ে। দাবা খেলা প্রতিযোগিতা অন্যন্য ভূমিকা পালন করে। তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক, সন্ত্রাস, বাল্যবিয়ে, ইভটিজিং প্রতিরোধে বা অপরাধ মূলককর্মকান্ড বন্ধ করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আর মোবাইলে পাপজি গেমস, মোবাইলে আসক্ত বন্ধে অভিভাবকদের সবসময় খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম (অপরাধ ডিএসবি), আন্তর্জাতিক দাবা মাষ্টার, সিরাজগঞ্জের কৃতিসন্তান, বাংলাদেশ দাবা ক্রীড়া সমিতির সভাপতি মোঃ আবু সুফিয়ান শাকিল, বিশিষ্ট ব্যবসায়ী, ক্রীড়াবিদ মোঃ গোলাম মোস্তফা সোহাগ, বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরুল আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বাংলাদেশ দাবা ক্রীড়া সমিতির সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি ও কাজিপুর উপজেলার উদগাড়ী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ। অনুষ্ঠানে অংশগ্রহণকারি শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ফয়সাল আক্তার ।
প্রতিযোগিতায় প্রথম ও তৃতীয় স্থান অর্জন করে বনোয়ারী লাল সরকারি হাই স্কুল (বিএল স্কুল ), দ্বিতীয় স্থান অর্জন করে সবুজ কানন স্কুল এন্ড কলেজ এবং প্রথম শ্রেষ্ঠ খেলোয়াড় সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী শুভজিৎ চক্রবর্তী, দ্বিতীয় স্থান অর্জন করে সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, তৃতীয় স্হান অর্জন করে বিএল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারদিন ফেরদৌস, চতুর্থ স্থান অর্জন করে সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী এসএম আবু বকর হিমেল, পঞ্চম স্থান অর্জন করে সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী পরশো ঘোষ, ষষ্ঠ স্থান অধিকার করে জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কাওছার আহাম্মেদ। প্রতিযোগিতায় ৩ টি গ্রুপে প্রায় ১৮ জন অংশগ্রহণ করে। প্রথম পর্বে প্রায় ৩২ জন শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশ গ্রহণ করে। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট, মেডেল ও সনদ প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। শুভেচ্ছা স্মারক ক্রেস্ট অতিথিদের মাঝে প্রদান করা হয়। প্রথম স্থান অর্জন কারি বিএল স্কুলের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম ও দ্বিতীয় স্থান অর্জন কারি সবুজ কানন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল হালিম ও শিক্ষক নূরে এ আলম হীরা বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে ক্রেস্ট ও সনদপত্র গ্রহণ করেন।

এ সময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির, জেলা ক্রীড়া অফিসার মোঃ মাসুদ রানা, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ আলতাফ হোসেন প্রমুখ।

জেলা ক্রীড়া সংস্থার সদস্যগণ ছাড়াও , অংশ গ্রহণকারী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, প্রতিনিধি ও অভিভাবকদের একাংশ উপস্থিত ছিলেন।

 

উল্লাপাড়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সামাজিক সম্প্রীতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উল্লাপাড়া মডেল থানার আয়োজনে

শনিবার বিকেল ৩ টায় থানা চত্বরে এ মতবিনিময় সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্যে সিরাজগঞ্জ-৪, উল্লাপাড়া-সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম।

উল্লাপাড়া মডেল থানার ওসি (তদন্ত) এনামুল হকের সঞ্চালনায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে সামাজিক সম্প্রীতি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাহফুজ হোসেন ।

এ সময় অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উল্লাপাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রীবলী ইসলাম কবিতা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুজিত কুমার ঘোষ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রভাত কুমার নন্দী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি তানভীর ইমাম বলেন, ধর্ম যার যার দেশ সবার। অসাম্প্রদায়িক মনোভাব নিয়ে সমাজে সামাজিক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণ ভাবে একসঙ্গে বসবাস করবে। সমাজে আইন শৃঙ্খলাকে সমুন্নত রাখতে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারীদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে সতর্ক থাকতে হবে। সামাজিক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম আইনি পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, সামনে সনাতন ধর্মাবলম্বীদের সার্বজনীন শারদীয় দূর্গা উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই উৎসবে তারা যেন শান্তিপূর্ণ ভাবে সকল অনুষ্ঠানে যোগ দিতে পারে তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করার নির্দেশ দেন আইন-শৃঙ্খলা বাহিনীকে। কোনভাবেই যেন জংঙ্গিবাদ, মাদক কারবারী ও সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

এই নিউজটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি  
Design & Developed BY ThemeNeed.com