বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৫:২৬ অপরাহ্ন

নোটিশ :
**জাতীয় জরুরি সেবা-৯৯৯ ॥ সরকারি তথ্য ও সেবা-৩৩৩ ॥ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা-১০৯ ॥ দুদক-১০৬ ॥ **পুলিশ সুপার (চট্টগ্রাম জেলা)- ০১৩২০-১০৭৪০০ ॥ চট্টগ্রাম র‌্যাব-৭- ০১৭৭৭-৭১০৭০০ ॥ রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা-০১৭৩৩-১৪১৮৪৩  ॥ রাউজান থানার ওসি-০১৩২০-১০৭৭০৪ ॥ সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল)-০১৩২০-১০৭৪৭১ ॥ রাউজান ফায়ার সার্ভিস-০১৮৮৬-৩৯৯২৭৫ ॥ রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস-০১৮৬০-৫৬৫৬৭৫ ॥ হাটহাজারি ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪২৭ ॥ কালুরঘাট ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪৩৬ ॥ রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা-০১৭৫১-৮৯৮৮২২ ॥ চট্টগ্রাম পল্লীবিদ্যুৎ সমিতি-২-০১৭৬৯-৪০০০১৯ ॥ **মাদক-যৌতুক-ইভটিজিং ও বাল্যবিবাহ’কে না বুলন **গাছ লাগান, পরিবেশ বাঁচান **আপনার ছেলে-মেয়েকে স্কুল ও মাদ্রাসায় পাঠান **পাখি শিকার নিজে করবেন না অন্যকে করতে দিবেন না **মাদক মুক্ত সোনার বাংলা গড়ি **ইসলাম ধর্মের সবাই নামাজ পড়ি **হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিজ ধর্ম পালন করুন **খারাপ কাজ থেকে বিরত থাকুন। **বিহঙ্গ টিভিতে যোগাযোগর ঠিকানা: ফোন: ০১৫৫৯-৬৩৩০৮০, ই-মেইল: newsbihongotv.com, (সবার জন্য বিহঙ্গ)

রতনকান্দি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩ জন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ:: নারীর উন্নয়ন ও সক্ষমতা আনয়নে রতনকান্দি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অস্বচ্ছল ৩৩ জন মেয়ে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে আলোচনা সভা রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণ মাঠে ১ নং রতনকান্দি ইউনিয়ন পরিষদের আয়োজনে এলজিএসপি -৩ প্রকল্পের অর্থায়নে বাইসাইকেল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন – সিরাজগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ( উপসচিব) মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন – জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে শিক্ষার মান উন্নয়ন, বিনা মুল্যে বই বিতরণসহ নানামুখী পদক্ষেপ গ্রহন করেছেন। দুর-দুরান্তের শিক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা তরান্বিত ও নিয়মিত ক্লাসে উপস্থিতির আগ্রহ বাড়াতে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বাইসাইকেল বিতরণের উদ্যোগ নেয়া হয়।

তিনি আরো বলেন- বাল্যবিয়ে বন্ধ সহ জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু সনদ বাধ্যতামুলক অন্যথায় সর্বোচ্চ ৫ হাজার টাকা জরিমানার কথা উল্লেখ করেন তিনি।

এ সময় বিনামুল্যে শিশু জন্ম নিবন্ধন সনদ প্রদান করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- হরিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম,স্থানীয় স্বাস্থ্য পরিদর্শক প্রদীপ কুমার পোদ্দার, ইউপি সদস্য কেএম হারুনার রশিদ ও মোর্শেদা খাতুন কেয়া।

অনুষ্ঠানে ইউপি সচিব জুবায়ের ইসলাম, ইউপি সদস্য মোঃ আব্দুল আলিম, জাহাঙ্গীর আলম, রিপন মিয়া, মোতাহার হোসেন,আইনাল হক, মোছা. লাবনী খাতুন, মোছা, ভানু খাতুনসহ শিক্ষার্থী, অভিভাবক,শিক্ষকসহ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন ইউপি সদস্য হৃদয় খান আলীম।

এই নিউজটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি  
Design & Developed BY ThemeNeed.com