রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:০২ অপরাহ্ন

নোটিশ :
**জাতীয় জরুরি সেবা-৯৯৯ ॥ সরকারি তথ্য ও সেবা-৩৩৩ ॥ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা-১০৯ ॥ দুদক-১০৬ ॥ **পুলিশ সুপার (চট্টগ্রাম জেলা)- ০১৩২০-১০৭৪০০ ॥ চট্টগ্রাম র‌্যাব-৭- ০১৭৭৭-৭১০৭০০ ॥ রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা-০১৭৩৩-১৪১৮৪৩  ॥ রাউজান থানার ওসি-০১৩২০-১০৭৭০৪ ॥ সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল)-০১৩২০-১০৭৪৭১ ॥ রাউজান ফায়ার সার্ভিস-০১৮৮৬-৩৯৯২৭৫ ॥ রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস-০১৮৬০-৫৬৫৬৭৫ ॥ হাটহাজারি ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪২৭ ॥ কালুরঘাট ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪৩৬ ॥ রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা-০১৭৫১-৮৯৮৮২২ ॥ চট্টগ্রাম পল্লীবিদ্যুৎ সমিতি-২-০১৭৬৯-৪০০০১৯ ॥ **মাদক-যৌতুক-ইভটিজিং ও বাল্যবিবাহ’কে না বুলন **গাছ লাগান, পরিবেশ বাঁচান **আপনার ছেলে-মেয়েকে স্কুল ও মাদ্রাসায় পাঠান **পাখি শিকার নিজে করবেন না অন্যকে করতে দিবেন না **মাদক মুক্ত সোনার বাংলা গড়ি **ইসলাম ধর্মের সবাই নামাজ পড়ি **হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিজ ধর্ম পালন করুন **খারাপ কাজ থেকে বিরত থাকুন। **বিহঙ্গ টিভিতে যোগাযোগর ঠিকানা: ফোন: ০১৫৫৯-৬৩৩০৮০, ই-মেইল: newsbihongotv.com, (সবার জন্য বিহঙ্গ)
সংবাদ শিরোনাম:
চোরাবালিতে আটকা পড়ে রাউজানের যুবকের মৃত্যু জেলা পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা হাটহাজারীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন পালিত দ্রব্যমুল্যের উর্দ্বগতিতে সিরাজগঞ্জে টুইষ্টিং শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে মানববন্ধন শাহজাদপুরে সাফ জয়ী ফুটবলার আঁখিকে সংবর্ধনা প্রদান সিরাজগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ডা: রফিক চৌধুরী জুনিয়র হাই স্কুল পরিদর্শন করলেন জেলা শিক্ষা কর্মকর্তা পরিচয় মিলেছে সাংবাদিক লিটু দাসের উপর হামলাকারীদের সিরাজগঞ্জে আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে ডিও বিতরণ করলেন এমপি ডাঃ হাবিবে মিল্লাত ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জ ও জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

সিরাজগঞ্জে ব্যবসা সহায়ক উপকরণ পেল জলবায়ু অভিবাসী ১৯৫ জন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ:: সিরাজগঞ্জের জলবায়ু অভিবাসী ১৯৫ জন বিভিন্ন বিষয়ে উদ্যোক্তা হিসেবে প্রশিক্ষণ প্রাপ্ত হওয়ায় তাদের মাঝে ব্যবসা সহায়ক উপকরণ ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

GIZ কর্তৃক সিরাজগঞ্জ পৌরসভায় বাস্তবায়নাধীন আরবান ম্যানেজমেন্ট অব ইন্টারন্যাশনাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেট চেঞ্জ (UMIMCC)প্রকল্পের আওতায় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ শেষে আত্মনির্ভরশীল হওয়ার জন্য ক্ষুদ্র ব্যবসায়িক উপকরণ বিতরণ করা হয়েছে।প্রকল্পটি জার্মান ফেডারেল মিনিস্ট্রি অব ইকোনমিক কোপারেশন এন্ড ডেভেলপমেন্ট (BMZ) ও ইউরোপিয়ান ইউনিয়ন (EU) এর অর্থায়নে -বাংলাদেশ সরকার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাস্তবায়িত।

বুধবার (২৫ মে) সকালে সিরাজগঞ্জ শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়াম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ও উপকরণ বিতরণ করেন, সিরাজগঞ্জ পৌরসভার সুযোগ্য মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়তে দক্ষভাবে দেশ পরিচালনা করছেন। উন্নত জীবন যাপন করতে হলে সবাইকে সু-শিক্ষা অর্জন করার পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে কাজ করতে হবে। তাহলেই ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত জাতিতে রুপান্তরিত হবে। মাথা উচু করে দাড়াবে দেশ। সবাইকে আত্মনির্ভরশীল হতে হবে। তিনি আরো বলেন, সিরাজগঞ্জ পৌরসভার ব্যাপক উন্নয়ন করার পাশাপাশি জনগণের ভাগ্যে উন্নয়নে কাজ করা হচ্ছে। জার্মান উন্নয়ন সংস্থা (জেআইজেড) আরো ভবিষ্যতে সহযোগিতা করলে পরবর্তীতে আরো প্রশিক্ষণ প্রাপ্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে উপকরণ বিতরণ করার আশাবাদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুস ছালাম মিয়া, নির্বাহী কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, মেডিক্যাল অফিসার ডাঃ এ,কে এম ফরহাদ হোসেন, সিনিয়র কো-অডিনেটর শেখ মোঃ আশরাফুল ইসলাম প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, GIZ Bangladesh Project, UMIMCC/UMML প্রকল্পের সিনিয়র কো-অর্ডিনেটর শেখ মোঃ আশরাফুল ইসলাম।

আরো বক্তব্যে রাখেন, GFA কম্পোনেন্ট হেড খন্দকার সাবিহা সুলতানা। এতে সভাপতিত্ব করেন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ মতিয়ার রহমান। সঞ্চালনায় ছিলেন, পৌরসভার সমাজ উন্নয়ন কর্মকর্তা এস,এম শাহ আলম।

এসময় পৌরসভার প্যানেল রিয়াদ রহমান, শিখা খাতুন, কাউন্সিলর মামুনুর রশিদ,হাসানুল হক মোল্লা,জুলফিকার হাসান, তাজউদ্দীন সেখ, বেলাল হোসেন, শিপু আহমেদ, মোঃ আরজু, মোছাঃ রুমানা রেশমা, স্বপ্না হাবিবা, তহমিনা খাতুন, মিরা খাতুন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিতরণ কৃত উপকরণর মধ্যে ছিলো- ভ্যানরিক্সা ৩টি, খাবার বিক্রি করা সাডী (ফুড কার্ড)-২টা সেলাইমেশিন ৫টা, স্মার্ট মোবাইল ফোন ১৫১টা, ছোট ফ্রিজ-৬টা, বিউটি পার্লার করার সামগ্রিক ১ জনকে, আয়রণ মেশিন ও টেবিল -৬টা, গ্যাস সিলিন্ডার ও চুলা – ২টা, ওয়েট মেশিন ও ক্যাশবাক্স-৬টা, কাপড় রাখার র‍্যাগ -৫ টা।

এই নিউজটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি  
Design & Developed BY ThemeNeed.com