খবরাখবর

কাপ্তাইয়ের ২২টি কেন্দ্রে হবে ভোটগ্রহন, দায়িত্বে থাকবেন ৪১৭ কর্মকর্তা

অর্ণব মল্লিক, কাপ্তাই:: শুক্রবার শেষ হচ্ছে দ্বাদশ সংসদ নির্বাচনের প্রচারণা। আগামী রবিবার পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোটকেন্দ্রে ছুটবেন ভোটাররা। তাদের নিরাপত্তায় পুলিশ-প্রশাসনের পাশাপাশি মাঠে থাকবে সেনাবাহিনী, বিজিবি, গোয়েন্দা টিম, স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিশ্চিত করতে রাঙামাটির কাপ্তাইয়ের ২২টি ভোটকেন্দ্রে কাজ করবেন প্রায় ৪১৭জন কর্মকর্তা। তৎমধ্যে ৩৭৯ জন ভোটকেন্দ্রে সরাসরি কাজ করবে এবং ৩৮ জন কর্মকর্তাকে প্রস্তুত করে রাখা হয়েছে। ইতোমধ্যে শেষ হয়েছে সকল প্রস্তুতি, প্রশিক্ষণও দেওয়া হয়েছে এসব কর্মকর্তাদের।

কাপ্তাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগের সব নির্বাচনে কাপ্তাই উপজেলার পাঁচ ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ছিল ১৮টি। তবে এবার বেড়েছে নতুন করে আরও চারটি ভোটকেন্দ্রে। প্রস্তুত করা হয়েছে সব আয়োজন। সবকিছু ঠিক থাকলে এসব কেন্দ্রে ভোট হবে উৎসবমূখর।

এবিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, দুর্গম পাহাড়ে ভোটকেন্দ্রে পৌঁছাতে স্থানীয় বাসিন্দাদের এতদিন হাটতে হতো মাইলের পর মাইল। এরপর ভোট দিয়ে আবার গন্তব্যে পৌঁছাতেও একই দুর্ভোগ পোহাতে হত তাদের। সবকিছু বিবেচনায় নতুন করে বাড়ানো হয়েছে আরও চারটি ভোটকেন্দ্র। এখন আশা করা হচ্ছে ভোট হবে উৎসবমূখর ও স্বতঃষ্ফুর্ত।

এদিকে কাপ্তাইয়ে নির্বাচনে যেকোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় এবং ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। গত কয়েকদিন ধরে গুরুত্বপূর্ণ সব এলাকায় অতিরিক্ত পুলিশের টহল চোখে পড়েছে।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ও চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম বলেন, প্রতিটি এলাকাকেই অতিরিক্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। নির্বাচনের দিন আমাদের পুলিশ সদস্যের পাশাপাশি মাঠে কাজ করবে স্ট্রাইকিং ফোস, সাদ পোশাকের পুলিশ সদস্য, গোয়েন্দা বাহিনী। আশা করছি কোন অপ্রীতিকর ঘটনাই ঘটার সম্ভাবনা নেই। সবকিছু এখন পর্যন্ত আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং কর্মকর্তা মোঃ মহিউদ্দীন বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিশ্চিত করতে উপজেলার মোট ২২টি ভোটকেন্দ্রে কাজ করবেন প্রায় ৪১৭জন ভোটগ্রহণ কর্মকর্তা। ইতোমধ্যে আমাদের সকল প্রস্তুতি শেষ হয়েছে। প্রশিক্ষণও দেওয়া হয়েছে এসব কর্মকর্তাদের।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচনে কাপ্তাইয়ের ২২টি ভোটকেন্দ্রে কাজ করবেন ২৪ জন প্রিজাইডিং কর্মকর্তা। তাদের সহযোগিতা করবেন ১৩১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ভোটারদের সহযোগিতায় থাকবেন ২৬২জন পোলিং অফিসার। এছাড়া কাপ্তাই উপজেলায় মোট ভোটার রয়েছেন ৪৮ হাজার ৮৭৫ জন।
পুরুষ ভোটার ২৫ হাজার ৬৯৪ জন এবং মহিলা ভোটার ২৩ হাজার ১৮১ জন।

 

Please follow and like us:

Related Articles

Back to top button