২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

পটুয়াখালীতে বিশিষ্ট ব্যবসায়ী অপহরন; বিশ লক্ষ টাকার মুক্তিপনের দাবি

মু,হেলাল আহম্মেদ(রিপন), পটুয়াখালী:: পটুয়াখালীর পৌরশহরের পুরান বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও প্রথম শ্রেনীর ঠিকাদার শিবু লাল দাসকে অপহরণ করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

ঘটনাটি ঘটে গত সোমবার রাত আনুমানিক ৯,৩০ মিনিটের দিকে গলাচিপা উপজেলা থেকে পটুয়াখালী ফেরার পথে তিনি দুর্বৃত্তদের হাতে অপহরণের শিকার হয়েছেন বলে একাধিক সুত্রে জানা যায়।

এদিকে রাত তিনটার দিকে শিবু লাল দাসের ব্যবহৃত মোবাইল ফোন থেকে তা স্ত্রী’ র ফোনে কল করে ২০ কোটি টাকা মুক্তিপন দাবী করা হয়েছে বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

শিবু লাল দাসের পুত্রবধূ শান্তা রানী দাস জানিয়েছেন, সোমবার বেলা ১১টায় শহরের পুরান বাজারের নিজ বাসা থেকে তার শ্বশুর ব্যবসার কাজে ব্যক্তিগত গাড়িতে করে গলাচিপার উদ্দেশে রওনা হন। দিনভর কাজ শেষে রাত ৯টায় গলাচিপা উপজেলার হরিদেবপুর খেয়াঘাট থেকে পুনরায় পটুয়াখালী শহরের নিজ বাসার উদ্দেশে রওনা হন তার ব্যবহৃত গাড়ি নিয়ে। এ সময় তার সাথে গাড়ির চালক মিরাজও ছিল। এক পর্যায়ে রাত সাড়ে ৯টায় শ্বশুরের ফোন ও পরে গাড়ির চালক মিরাজের ফোনও বন্ধ পাওয়া যায়।

এদিকে, মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে আমতলী উপজেলার আমড়াগাছিয়া এলাকার একটি তেলের পাম্পে শিবু লাল দাসের ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। এরপর গাড়িটি উদ্ধার করা হয়। এ সময় গাড়ির একাধিক সিট ভাংচুর অবস্থায় দেখতে পাওয়া যায়। গাড়ি থেকে একটি খেলনা পিস্তল এবং মিরাজের ব্যবহৃত পায়ের জুতা পাওয়া যায়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, ওই ব্যবসায়ীকে পাওয়া যাচ্ছে না তা সত্য। তারা মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন। আমরা সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালাচ্ছি। তার গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে বলেও তিনি নিশ্চিত করেছেন।

 

শিবু লাল দাস পটুয়াখালী শহরের পুরান বাজার এলাকার বাসিন্দা, তিনি ঠিকাদারি, ব্রীজের টোল আদায়,খেয়াঘাট ইজারা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পরিবেশক ব্যবসার সাথে জড়িত।

বিষয়টি নিয়ে সুশিল সমাজসহ পাড়ায় পাড়ায় গুঞ্জন চলছে।এছাড়াও পুরো পুরান বাজার এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts