আমার ক্যাম্পাস

রাউজানের মেয়ে সাদিয়া ইসলামের ডাক্তার হবার স্বপ্নপূরণ হল

আমির হামজা:: ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৯০তম হয়ে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন চট্টগ্রামের রাউজান উপজেলার মেয়ে মেধাবী শিক্ষার্থী সাদিয়া ইসলাম।

সেই রাউজান সদর এলাকার দলিলাবাদ, শাহ আহমদ চৌধুরী বাড়ি মৌলানা মুহাম্মাদ ইসহাক মেয়ে।

সাদিয়া ইসলাম রাউজান সরকারি কলেজ থেকে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণের ফলাফল গত সোমবার ঘোষণার পর সাদিয়া’র বাড়িতে ও গ্রাম জুড়ে আনন্দের বার্তা বইছে।

এছাড়াও সাদিয়া নিজ শিক্ষাপ্রতিষ্ঠান রাউজান কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা তাকে অভিনন্দন জানাছেন।

এই সফলতা অর্জনে সাদিয়া ইসলাম জানান, তার অদম্য ইচ্ছাশক্তিই সেই কাজে লাগিয়ে সফলতা অর্জন করেছে। সাদিয়া ছোট বেলা থেকেই ডাক্তার হওয়ার স্বপ্ন দেখেন, সেই স্বপ্ন পূরণ করতে পেরে তিনি আনন্দিত।

তিনি জানান ডাক্তার হয়ে দেশের অসহায় মানুষের সেবা করতে চাই। একজন ভালো ডাক্তার হয়ে যেন মানুষের পাশে থেকেই সেবা করতে পারি সেই দোয়াই চেয়েছেন।

এ বিষয়ে রাউজান সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক শর্ব্বরী দে রাত্রী জানান, ‘আমাদের কলেজের মেধাবী শিক্ষার্থী সাদিয়া ইসলাম তার মেধার জোরে সব বাধা জয় করে সেই মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন। এতে আমরা খুশি। আমার তার ভর্বিষৎ সফলতা কামনা করছি। সেই যেন একজন ভালো মানের ডাক্তার হয়ে দেশের মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করতে পারেন।’

Please follow and like us:

Related Articles

Leave a Reply

Back to top button