২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

বান্দরবানের আলীকদমে ৩কেন্দ্রে ফের ভোট গণনার দাবি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:: বান্দরবানে পার্বত্য জেলার আলীকদমে তৃতীয় ধাপে সদর ইউনয়ন পরিষদ নির্বাচনে ৩টি ভোট কেন্দ্র ভোট কারচুপি, এজেন্ট বের করে দেয়া, প্রার্থীর এজেন্টের নিকট রেজাল্টশীট হস্তান্তর না করা ও জোর পূর্বক পোলিং অফিসারের বাড়ীতে ডেকে এনে রেজাল্ট শীটে স্বাক্ষর নেয়াসহ বেশ কয়েকটি অভিযোগ করেছেন ইউপি নির্বাচনে অংশগ্রহনকারী আলীকদম সদর ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীরা।

প্রার্থীরা পিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে পুনরায় ৩কেন্দ্রে ভোট গণনার দাবি করেন। এরই মধ্যে উক্ত কেন্দ্রগুলোতে নির্বাচনের দায়িত্বরত কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা গ্রহন ও ভোট পূণ-গণনার আবেদন করে প্রধান নির্বাচন কমিশনারসহ বিভিন্ন দপ্তরে চিঠি প্রেরণ করেছেন বলে জানান তারা।

সদর ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদপ্রার্থী খারঙু ম্রো অভিযোগ করে বলেন,২৮নভেম্বর অনুষ্টিত ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ড়ের কেন্দ্রে আমার এজেন্ট রেংনং ম্রোর সাথে খারাপ আচরণ করে কেন্দ্র থেকে বের করে দেন। আমার এজেন্টকে রেজাল্টশীটে স্বাক্ষর করতে দেয়নি তার জলন্ত প্রমাণ রেজাল্টশীটে আমার এজেন্টের স্বাক্ষর না থাকা।

তিনি আরও বলেন, আমি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর পিছিয়ে পড়া ম্রো জনগোষ্ঠীর লোক হওয়ায় নির্বাচনে কেন্দ্র আমার এজেন্ট পাইংত্র ম্রোকে ভোট গণনার সময় কাছে যেতে না দেয়ায় বাকবিতন্ডা হলে পোলিং অফিসার আজিম উদ্দিন আইলশৃঙ্খলা বাহিনীর সামনে ধাক্কা দিয়ে বের করে দেন।

৮নং ওয়ার্ডের প্রিসাইডিং কর্মকর্তা হুমায়ন কবির কেন্দ্রে আমার এজেন্টসহ কাউকে রেজাল্টশীট দেননি। বার বার যোগাযোগ করলেও নানা অজুহাতে দিতে অপারগতা প্রকাশ করেন। উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করলেও সেখানে রেজাল্টশীট নাই বলে জানান কর্তৃপক্ষ। কিছু সময়ের জন্য একটি মনগড়া রেজাল্টশীট দেয়ালে ঝুলিয়ে দিয়ে একটি ভিডিও দৃশ্য ধারণ করে,পরে রেজাল্টশীটটি ছিড়ে ফেলে দেন।
খারঙু ম্রো একই অভিযোগ তুলে ৯নং ওয়ার্ডের ভোট কেন্দ্রের নিয়োজিত কর্মকর্তাদের বিরুদ্ধে বলেন, এ ওয়ার্ডে প্রথমবার দেখলাম যাদের ভোট গ্রহন দেখানো হয়েছে, অধিকাংশ ভোটার ভোটের অনেক আগেই মারা গেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts