২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

সেন্টমার্টিনে দুই দিন পর্যটক প্রবেশের নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসন

কক্সবাজার:: সেন্টমার্টিনে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন।

২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত নির্বাচনকে সুষ্ঠু রাখার লক্ষ্যে বহিরাগত লোকজনের উপস্থিতি বন্ধ রাখতে ২৫ ও ২৬ ডিসেম্বর সেন্টমার্টিন ইউনিয়ন (ইউপি) পরিষদ নির্বাচন উপলক্ষে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন।

পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, প্রশাসনের উদ্যোগে শুক্রবার দ্বীপ থেকে সকল পর্যটককে সরিয়ে নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ২৭ ডিসেম্বর থেকে পুনরায় তিনটি নৌপথে আবার স্বাভাবিক নিয়মে জাহাজ চলাচল করবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সেন্ট মার্টিন ইউপির রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, এ ইউপিতে চেয়ারম্যান পদে মুজিবুর রহমান (নৌকা), বর্তমান চেয়ারম্যান নুর আহমেদ (মোটরসাইকেল), আবদুর রহমান (চশমা), জাহিদ হোসেন (আনারস) ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ (টেলিফোন) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। পুরো ইউনিয়নের নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ইউপিতে মোট ৩ হাজার ৩৬৫ জন ভোটার রয়েছেন।

উপজেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে সাতটি এবং সেন্টমার্টিন-কক্সবাজার ও সেন্টমার্টিন-চট্টগ্রাম নৌপথে একটি করে মোট নয়টি জাহাজ চলাচল করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts