২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

বর্ণাঢ্য আয়োজনে ৮ বছরে পা দিল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম

নিজস্ব প্রতিবেদক:: সাংবাদিকরা সমাজের দর্পণ। তাদের লেখনীই সমাজের চেহারা দেখায়। সমাজে পিছিয়ে পরাদের পাশে থাকতে, অন্যায় অসংগতির চিত্র তুলে ধরার লক্ষ্যে এবং সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে ২০১৪ সালের ১৭ ডিসেম্বর বৈষম্যের অবসান হোক স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম। 

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রামের অত্যন্ত জনপ্রিয় বৈষম্যহীন সমাজ ব্যবস্থার কণ্ঠস্বর সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম ৭ বছর পূর্ণ করে ৮ বছরে পদার্পন করেছে। এই উপলক্ষে রাঙ্গামাটি সদর হাসপাতাল এলাকায় পত্রিকাটির প্রধান কার্যালয়ে নেওয়া হয় কর্মসূচি।

সকাল ১০টায় স্বাধীন বড়ুয়া নিশুর নেতৃত্বে অতিথিদের ফুল দিয়ে বরন করা হয়।

সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর মুখ্য সম্পাদক নির্মল বড়ুয়া মিলনের সভাপতিত্বে এসময় রাঙামাটির সাংবাদিকদের গুরু বলে খ্যাত দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক প্রবীন সাংবাদিক একেএম মকসুদ আহমেদ, আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান সরদার, রাঙ্গামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল, রাঙ্গামাটি সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মহিউদ্দিন আহমেদ, মৎস্য গবেষণা ইন্সটিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আজহার আলী ও সাবেক জেলা ক্রীড়া কর্মকর্তা স্বপন কিশোর চাকমা বক্তব্য রাখেন।

সিএইচটি মিডিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করে বক্তারা বলেন, মামলা হামলা কারাবরণ শত ঘাত প্রতিঘাত অতিক্রম করে আপোষহীন নীতিতে অবিচল থেকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে সিএইচটি মিডিয়া তার অনন্য অবস্থান বজায় রেখেছে। প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনে, নারীর ক্ষমতায়নে, সাধারন মানুষের পাশে থেকে বৈষম্যহীন সমাজ গঠনে পত্রিকাটি বিশেষ অবদান রাখছে।

এ বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের যে ধারা তা অব্যাহত রেখে আগামী প্রজন্মের জন্য উদাহরণ হয়ে কাজ করতে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর সংশ্লিষ্টদের অনুরোধ জানান বক্তারা।

আলোচনা শেষে বর্ষপূর্তির কেক কেটে উপস্থিত সকলকে মিষ্টিমুখ করিয়ে পত্রিকাটির সাফল্য ও সকলের সুস্বাস্থ্য কামনা করে অনুষ্ঠান সাফল্য মন্ডিত করা হয়।

এসময় স্বাধীনতা নার্সেস পরিষদের রাঙ্গামাটি জেলা কমিটির সভাপতি নার্সেস কর্মকর্তা শুভ্রারানী বড়ুয়া, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর ভারপ্রাপ্ত সম্পাদক বিপ্লব বড়ুয়া বাপ্পী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম সংশ্লিষ্টরাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বার্তা সম্পাদক জুঁই চাকমা।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম। রাঙ্গামাটি ৩৩৩-ম-৩৩ আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু সেদিন মহা জনসমাগমের মধ্যে নিজের হাতে ল্যাপটপে ক্লিক করে শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনী দিনে রাঙ্গামাটির সাংবাদিকদের গুরু বলে খ্যাত চারণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদসহ জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গত ৭ বছরের প্রকাশনায় সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম দেশের বিভিন্ন জেলার সাংবাদিকদের শ্রম ও দক্ষতা এবং পরিপক্ষ সম্পাদনার মধ্যে দিয়ে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর সুনাম দেশব্যাপী ছড়িয়ে পরে। একের পর এক প্রকাশিত হয় পরিবেশ ধ্বংসকারী মাটিখেকো গংদের বিরুদ্ধে, দখলদার ও অবৈধ স্থাপনার বিরুদ্ধে, কাপ্তাই লেক দখলদারদের বিরুদ্ধে এমনকি দুর্নীতিবাজ ও গুটি কয়েক সুবিধাভোগীদের বিরুদ্ধে সংবাদ। ফলে একটি সুবিধাভোগী মহলের পাকা ধানে মই পরে। এ বছর ২০১৭ সালের শুরুতে জনস্বার্থে সংবাদ প্রকাশ করায় প্রকাশক নির্মল বড়ুয়া মিলনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়। গভীর রাতে হামলা করা হয় প্রকাশকের বাসায়। এরপর পাঁচ দিনের ব্যবধানে দুর্নীতি ও বৈষম্যের  বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় একই ধারায় বার্তা সম্পাদকের বিরুদ্ধে মামলা হয়। সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম নানা ঘাত প্রতিঘাত জেল জুলুম মামলা হামলা প্রতিহত করে নিজস্ব বৈষম্যহীন গতিতে এগিয়ে চলছে।

দেশের বিভিন্ন জেলার সাংবাদিকদের পরিশ্রম দক্ষতা ও সম্পাদনা পরিষদের পরিশ্রমে ১৭ ডিসেম্বর আট বছরে পা রাখল। সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর পাঠক, সাংবাদিক বিজ্ঞাপন দাতা ও সুভানুধ্যায়ীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম বার্তা বিভাগ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts