২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

রাউজানে কোটি টাকার তক্ষকসহ র‍্যাবের হাতে আটক দুই

আমির হামজা, রাউজান:: চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে কতিপয় কিছু ব্যক্তি কোটি টাকার তক্ষক অবৈধ ভাবে ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছে এমন গোপন সংবাদে খবর পেয়ে অভিযান চালান র‍্যাব-৭ হাটহাজারী ক্যাম্প।

রবিবার (১৯-ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম -রাঙামাটি মহাসড়কে রাউজানের রাবার বাগান গিরিছায়া নামক এলাকা থেকে বিরল প্রজাতি এ তক্ষকটি উদ্ধার করা হয়।

হাটহাজারী র‍্যাব-৭ ক্যাম্প এর বিশেষ অভিযানে ও স্থানীয় বনবিভাগ সহযোগিতায় বেচাকেনার সময় বিরল প্রজাতির প্রাণী তক্ষক উদ্ধার করেছে।

হাটহাজারী বনবিভাগের সূত্রে জানা যায়, চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে রাবার বাগান এলাকায় গিরিছায়া রেষ্টুরেন্ট-এর সামনে কিছু অসাধু ব্যাক্তি গ্রামের একটি তক্ষক বেচাকেনা হওয়ার খবর শুনে গত শনিবার র‍্যাব-৭। হাটহাজারী ক্যাম্পের একটি টহল দল সেখানে অভিযান চালান।

এ সময়  জড়িতরা ওই তক্ষকটি কেনা বেচার জন্য ঐ স্থানে অবস্থান করছিল, র‍্যাব-৭ এর উপস্থিতি টেরপেয়ে ব্যাগটি রেখে পালিয়ে যাওয়ার  সময় ২ জনকে আটক করতে সক্ষমহন। স্বীকারোক্তি অনুযায়ী চক্রের আরও দুই জনকে আটক করেন র‍্যাব।

এ সময় তক্ষকটি উদ্ধার করে হাটহাজারী বন বিভাগে হস্তান্তর করে। পরে বন বিভাগের আওতাধীন এলাকায় উদ্ধার হওয়া তক্ষকটি অবমুক্ত করা হয়। তক্ষকটি প্রায় ৯ ইঞ্চি লম্বা, ওজন প্রায় ১০০গ্রাম।

এ বিষয়ে, হাটহাটহাজারী রেঞ্জ কর্মকর্তা ফজলে কাদের চৌধুরী জানান, র‍্যাব-৭ হাটহাজারী সিপিসি-২হাটহাজারী ক্যাম্পর সহযোগিতায় আমরা একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করি। পরে রবিবার দুপুরে আমাদের আওতায়ধীন গহীন জঙ্গলে তক্ষকটিকে অবমুক্ত করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts