২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

ডিজিটাল বাংলাদেশের অর্জিত সাফল্য ৪র্থ শিল্পবিপ্লবকে গতিশীল করবে- চুয়েট ভিসি

চুয়েটে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে আনন্দ র‌্যালিতে নেতৃত্ব দিচ্ছেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ “ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ” প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৫ম বারের মত বর্ণাঢ্য আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১’ উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে আজ ১২ ডিসেম্বর (রবিবার), সকাল ১০.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যারি বের করা হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে স্বাধীনতা চত্বর হয়ে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীসহ চুয়েট পরিবারের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ডিজিটাল বাংলাদেশ উপলক্ষ্যে বঙ্গবন্ধু ম্যুরালের পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “২০০৮ সালে যখন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নির্বাচনী ইশতেহার ঘোষণা দিয়েছিলেন তখন সেটা সবার কাছে স্বপ্নের মতো শোনাতো। কিন্তু মাত্র এক যুগের ব্যবধানে ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। সরকারের সকল সেবা-পরিষেবা এখন ডিজিটাল প্ল্যাটফর্মে পাওয়া যাচ্ছে। করোনা মহামারিতে ডিজিটাল বাংলাদেশের সুফল আমরা ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি। ডিজিটাল সুবিধা ব্যবহার করে আমরা এখন মধ্যম আয়ের দেশের কাতারে পৌঁছে গেছি। বিশ্ব এখন ৪র্থ শিল্পবিপ্লবের পথে হাঁটছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের চলমান সাফল্য এই বিপ্লবে ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।”

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ফজলুর রহমান।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts