২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

খাগড়াছড়ির পানছড়িতে ৫ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী-১২

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের প্রার্থীদের জীবন বৃত্তান্ত জমা দেয়া সম্পন্ন হয়েছে।

কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক আওয়ামী লীগের দলীয় প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করতে নৌকা প্রতীকে ১২মনোনয়ন প্রত্যাশী তাদের জীবন বৃত্তান্ত জমা দেন।

গত শুক্রবার(২৬ নভেম্বর) নৌকা মনোনয়ন প্রত্যাশীদের নিকট জীবন বৃত্তান্ত আহবান করেন পানছড়ি উপজেলা আওয়ামীলীগ।

উপজেলার ৫ইউনিয়ন থেকে ৪ইউনিয়নে স্ব-স্ব ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক বরাবর জীবন বৃত্তান্ত জমা দেন উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

নৌকার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন,
১নং লোগাং ইউনিয়ন থেকে পানছড়ি উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিলন সাহা।

৩নং সদর ইউনিয়ন থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল মোমিন, সহ-সভাপতি নূর মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উৎপল চৌধুরী উজ্জ্বল, যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান নাজির হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক আলী আক্কাছ।

৪নং লতিবান ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান কিরণ ত্রিপুরা।

৫নং উল্টাছড়ি ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আহির উদ্দিন, পানছড়ি উপজেলা যুবলীগের সভাপতি আল-আমিন, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক শফিকুল আলম, উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুব্রত চাকমা।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সিদ্ধান্ত ক্রমে বর্ধিত সভা ও নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা প্রণয়নের লক্ষ্যে আগামী ৬ডিসেম্বর সোমবার সকাল ১০টায় তারিখ ঘোষণা করেন সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওবায়দুল হক আবাদ।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পানছড়ির ৫টি ইউনিয়নে দলীয়ভাবে নৌকার প্রার্থী হিসেবে যাকে মনোনীত করবেন তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যে কোনো সময় ষষ্ঠ ধাপের নির্বাচনের জন্য তফসিল ঘোষণা হতে পারে।

তিনি জানান, কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক তৃণমূল পর্যায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী তাদের বায়োডাটা যাচাই বাছাই করে চূড়ান্ত মনোনয়নের জন্য জেলা আওয়ামীলীগ হয়ে কেন্দ্রে এসব আবেদনের তালিকা পাঠানো হবে। কেন্দ্র এবং মনোনয়ন বোর্ড যাকে নৌকা প্রতীক দিবেন তার হয়ে সবাইকে নৌকাকে বিজয়ী করার জন্য কাজ করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts