২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

রাউজানে নৌকার মাঝি হলেন যারা

আমির হামজা, রাউজান:: চট্টগ্রামের রাউজান উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৪ ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে পার্টির সিদ্ধান্ত অনুযায়ী যোগ্য প্রার্থীদের যাচাই-বাছাই শেষ করে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে বলে নিশ্চিত করা গিয়েছে।

১৩টি ইউনিয়নে আগের চেয়ারম্যান’রা নৌকার মাঝি, তবে কদলপুর ইউনিয়নের চেয়ারম্যানের নাম প্রার্থীর তালিকায় দেখা যাইনি।

বিনাজুরী ইউনিয়নের চেয়ারম্যান বাবু সুকুমার বড়ুয়া জায়গাতে এবার নতুন মূখ রবীন্দ্র লাল চৌধুরী তিনি রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি দায়িত্ব আছেন।

এদিকে হলদিয়া ইউনিয়নে মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, ডাবুয়ায় ইউনিয়নে আবদুর রহমান চৌধুরী, চিকদাইর ইউনিয়নে প্রিয়তোষ চৌধুরী, গহিরা ইউনিয়নে নুরুল আবছার বাঁশি, নোয়াজিশপুর ইউনিয়নে লায়ন এম সরোয়ার্দি সিকদার, ৭নং রাউজান ইউনিয়নে বিএরম জসিম উদ্দিন হিরু, পাহাড়তলী ইউনিয়নে রোকন উদ্দিন, পুর্ব গুজরা ইউনিয়নে মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহম্মদ, পশ্চিম গুজরা ইউনিয়নে সাহাবুউদ্দিন আরিফ, উরকিরচর ইউনিয়নে সৈয়দ আবদুল জব্বার সোহেল, নোয়াপাড়া ইউনিয়নে বাবুল মিয়া, বাগোয়ান ইউনিয়নে ভুপেষ বড়ুয়া।

দলীয় সূত্র, গত (২৫-অক্টোবর) সোমবার বিকালে মনোনয়ন বোর্ডে মূলতবি সভা অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতিত্বে করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগামী তৃতীয় ধাপে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

রাউজান< উপজেলা নির্বাচন অফিস সূত্রে, রাউজানের ১৪টি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২ নভেম্বর  চেয়ারম্যান ও ইউপি সদস্য পদ প্রার্থীরা রিটানিং অফিসার ও সহকারী রিটানিং অফিসারের কার্যলয়ে মনোনয়ন পত্র জমা দেবেন। আগামী ৪ নভেম্বর রিটানিং অফিসারের কার্যলয়ে মনোনয়ন পত্র বাছাই-বাচাই করা হবে। প্রার্থীতা প্রত্যহারের শেষ তারিখ আগামী ১১ নভেম্বর। ভোট গ্রহণ ২৮ নভেম্বর।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts