২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

উৎসবের সময় করোনা সংক্রমণ রুখতে সতর্ক সামাজিক সংগঠন , শুরু সচেতনতা প্রচার

কলকাতা:: মাথার উপর ঝুলছে তৃতীয় ঢেউয়ের খাঁড়া,কিন্তু উৎসব মুখর বাঙালীকে এই বারের দুর্গোৎসবে গৃহবন্দী রাখতে পারেনি করোনার রক্তচক্ষু। আদালতের নির্দেশিকা মেনে উৎসবে মুখর হয়েছে পশ্চিমবঙ্গ। কিন্তু উৎসবের হাত ধরে করোনা সংক্রমণ যেন ছড়াতে না পারে তাই এই মারণ ভাইরাস প্রতিরোধে আগে ভাগেই তত্‍পর হয়েছে ইউনিসেফ এবং কাশা।

পশ্চিমবঙ্গ ব্যাপী সামাজিক সংগঠন গুলি কে সাথে নিয়ে পুজোর দিনগুলোতে প্রচার চালাচ্ছে তারা। কোলকাতার প্রচার অভিযানের দায়িত্বে থাকা সামাজিক সংগঠন WE ARE THE COMMON PEOPLE এর সাধারণ সম্পাদক শুভজিৎ দত্তগুপ্ত জানান “কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত – সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করেছে।

এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করে আপনি এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে পারেন। এই বার্তা নিয়েই কোলকাতার বিভিন্ন পূজা মণ্ডপে এবং রাস্তায় ইউনিসেফ এবং কাশা র তরফ থেকে সহযোগী সংগঠন হিসাবে প্রচার কার্য চালাচ্ছে WE ARE THE COMMON PEOPLE এর ছাত্র -যুব কর্মীরা। পাশাপাশি সংগঠনের তরফ থেকে করোনা ভাইরাসসহ অন্যান্য রোগের বিস্তার সীমিত পর্যায়ে রাখতে বিনামূল্যে বিতরণ করাহচ্ছে মেডিক্যাল মাস্ক ।

যদিও এটার ব্যবহারই এককভাবে সংক্রমণ হ্রাস করতে যথেষ্ঠ নয়। নিয়মিত হাত ধোয়া এবং সম্ভাব্য সংক্রমিত ব্যক্তির সাথে মেলামেশা না করা এই ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমানোর সর্বোত্তম উপায়,তাই সেই বিষয় গুলিকেও পোস্টার ,বক্তব্যের মাধ্যমে তুলে ধরে মানুষকে সচেতন করছেন আমাদের স্বেচ্ছা সেবকরা। ‘

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts