২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

মানিকছড়িতে পাচারকালে বিদেশী মদসহ আটক-১

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:: খাগড়াছড়ির মানিকছড়িতে বিদেশী মদসহ বানু রাম ত্রিপুরা(২৫)কে আটক করেছে পুলিশ।

সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় মানিকছড়ির গচ্ছাবিল এলাকার মনাইয়ার দোকান সামনে থেকে তাকে আটক করা হয়।

আটককৃত বানু রাম দীঘিনালা উপজেলার বোয়ালখালী পোমাংপাড়া এলাকার বাসিন্দা কল্প রঞ্জন ত্রিপুরার ছেলে।

এ সময় তার সাথে থাকা মদ পাচারকাজে ব্যবহৃত একটি মোটর সাইকেলও জব্দ করা হয়েছে। ভারতীয় ১বোতল হুইসকি ও গ্যালন ভর্তি ৪৫লিটার দেশিও চোলাই মদসহ তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, আটককৃত বানু রাম ত্রিপুরা ও তার এক সহযোগী খাগড়াছড়ি থেকে মোটরসাইকেল যোগে দেশিও তৈরি গ্যালনভর্তি ৪৫লিটার চোলাই মদ ও এক বোতল ভারতীয় হুইসকি চট্টগ্রামে পাচারের উদ্দেশ্যে নেয়ার সময় মানিকছড়ির গচ্ছাবিল এলাকায় পৌছলে তাদের মোটরসাইকেলটি এক পথচারীকে ধাক্কা দেয়। এ সময় বৃদ্ধ ও মোটরসাইকেল আরোহীরা ছিটকে পড়ে। পরে স্থানীয়রা বৃদ্ধকে উদ্ধার করে। মোটরসাইকেল আরোহী বানু রাম ত্রিপুরাকে আটক করে ও অপর ব্যক্তি পালিয়ে যায়।

এ সময় তাদের সাথে থাকা একটি বস্তা তল্লাসী করলে এইসব মদ পাওয়া যায়।

পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে মানিকছড়ি থানার উপ পরিদর্শক (এসআই) শংকর মজুমদার ও এএসআই শহীদুল ইসলাম এইসব মদ ও মোটরসাইকেলসহ বানু রাম ত্রিপুরাকে গ্রেফতার করে।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. শাহনূর আলম বলেন, আটককৃত আসামীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

 

খাগড়াছড়িতে সমাজকল্যাণ পরিষদ’র ৭লক্ষ ৫’শ টাকা আর্থিক অনুদান বিতরণ

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ

খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ অসহায়,দুঃস্থ ও প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন এবং স্বেচ্ছাসেবী সংস্থার অনুকূলে ৭লক্ষ ৫’শ টাকা আর্থিক অনুদান দেয়া হয়েছে।

মঙ্গলবার(১২ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ মিলায়তনে আর্থিক অনুদান ও চেক বিতরণ করা হয়।

এসময় প্রত্যেককে ৩হাজার ৫শ টাকা করে ৬৫জনের মাঝে ২লক্ষ ২৭হাজার ৫শ টাকা আর্থিক অনুদান দেয়া হয় এবং ১১টি স্বেচ্ছাসেবক সংস্থাকে ৩১হাজার টাকা করে ৩লক্ষ ৪১হাজার ও ৪টি সংস্থা মাঝে ৩৩হাজার টাকা করে ১লক্ষ ৩২হাজার টাকার চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, এতে সভাপতিত্ব করেন জেলা সহ-সমাজসেবা অফিসার মোঃ নাজমুল আহসান।

এসময় জেলা সমাজ সেবার এসিস্ট্যান্ট ডিরেক্টর রোকেয়া বেগম’র সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্যে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, সমাজ সেবা প্রতিষ্ঠান একটি মানবসেবামূলক প্রতিষ্ঠান।সরকারের মানবিক প্রতিষ্ঠানের একটি শাখা সমাজ সেবা প্রতিষ্ঠান।

তিনি আরো বলেন, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো করোনাকালে বিভিন্ন ধরনের মানবিক সহায়তা দিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক, জেলা পরিষদের মহিলা সদস্য ও জেলা সমাজ সেবা আহ্বায়ক শাহিনা আক্তার, ডেপুটি ডিরেক্টর মোঃ মনিরুল ইসলাম, জেলা সমাজ সেবা এসিস্ট্যান্ট ডিরেক্টর-১ মোঃ জসীম উদ্দীন, এসিস্ট্যান্ট ডিরেক্টর -২ রোকেয়া বেগম।

 

লক্ষ্মীছড়ি বাজারে কলাপাতা কফি হাউজকে ১০হাজার টাকা অর্থ দন্ড

পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ

খাগড়াছড়ি পার্বত্য জেলার লক্ষ্মীছড়ি বাজারে কলাপাতা কফি হাউজরের স্বত্বাধিকারী সুলতান আহমদেকে মেয়াদোত্তীর্ণ পণ্য ও কোমল পানীয় রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ১০হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ইয়াছিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এ অর্থ দন্ড প্রদান করেন।

এসময় মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ২০০৯- এ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫১ধারায় দোষী সাব্যস্ত করে নগদ ১০হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করা হয়েছে।

এছাড়াও বাজারের অন্যান্য দোকান মনিটরিং করে সবাইকে সরকারি নির্দেশনা মেনে ব্যবসা পরিচালনা করার পরামর্শ দেয়া হয়।

ক্রেতাগণকে পণ্য কেনার সময় সংশ্লিষ্ট পণ্যের মূল্য ও মেয়াদ উত্তীর্ণের তারিখ দেখে কেনার অনুরোধ করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ইয়াছিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts