খবরাখবর

কাপ্তাইয়ের ব্যাংঙছড়িতে গাছ পড়ে যাত্রী ছাউনি ক্ষতিগ্রস্থ

অর্ণব মল্লিক, কাপ্তাই:: কাপ্তাইয়ের ব্যাংঙছড়িতে মরা গাছ পড়ে এলাকার যাত্রী ছাউনিটি বিধ্বস্ত হয়ে গেছে। কাপ্তাই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কাপ্তাই সড়কের পাশে অবস্থিত ব্যাংঙছড়ি যাত্রী ছাউনির ওপর বড় একটি গাছ পড়ে এঘটনা ঘটে। দীর্ঘ ১৫-২০ দিন ধরে উক্ত ছাউনির ওপর বিশাল গাছটি পড়ে থাকলেও তা সরিয়ে নিচ্ছেনা দায়িত্বশীল কেউ। ফলে জনদুর্ভোগে পড়েছে স্থানীয় এলাকাবাসী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও মারমা পাড়ার জনসাধারণের চলার পথে একমাত্র বিশ্রামের জায়গা এই যাত্রী ছাউনি। বহু দূর থেকে স্কুল, কলেজে যাতায়াতরত শিক্ষার্থী ও মারমা পাড়ার লোকজন এই যাত্রী ছাউনিতে বসে ক্লান্তি দূর করে নিজ নিজ গন্তব্যে রওনা দেয়। কয়েকদিন আগে যাত্রী ছাউনির পাশের বিশাল গাছটি ভেঙ্গে পড়ে ছাউনিটি বিধ্বস্ত হয়ে যায়। ফলে এলাকাবাসীর একমাত্র বিশ্রামের জায়গাটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় ভোগান্তিতে পড়েছে মানুষ।

এলাকার মংসুচাই মারমা ও স্কুল শিক্ষার্থী মিনু মারমা এ বিষয়ে বন বিভাগকে দায়ী করেন। তারা বলেন, দীর্ঘদিন যাবৎ মরা গাছটি যাত্রী ছাউনির পাশে বিপদজ্জনক ভাবে দাঁড়িয়ে থাকলেও বন বিভাগ গাছটি সরানোর ব্যবস্থা নেয়নি। ভাগ্য ভাল গাছটি যাত্রী ছাউনির ওপর যখন পড়েছে তখন ভিতরে কোন যাত্রী ছিলনা।

ইউপি সদস্য মহিম জানান, গত ২-৩ মাস আগেও প্রায় ৬০ হাজার টাকা খরচ করে এই যাত্রী ছাউনিটি সংস্কার করা হয়ে ছিল। তিনি বলেন, ছাউনির উপর গাছ ভেঙ্গে পড়ার বিষয়টি কাপ্তাই উপজেলা আইন-শৃঙ্খলা সভায় আলোচনা হয়।

কাপ্তাই ৪নং ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান লাভলী আক্তার জানান, বিষয়টি দুঃখজনক। তিনি বলেন, দুর্ঘটনা হওয়ার সময় কোন স্কুল, কলেজে পড়ুয়া শিক্ষার্থী বা কোন যাত্রী সেখানে ছিলনা। এতে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত। আগামী বাজেট আসলে পুনরায় যাত্রী ছাউনিটি সংস্কার করা হবে বলে তিনি জানান।

Please follow and like us:

Related Articles

Back to top button