২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

মুনিরুল্লাহকে গ্রেফতার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি নিষিদ্ধের দাবীতে উত্তাল রাউজান

৭১’এ শহীদ মুক্তিযােদ্ধা মুছা, ১৩ সালে শহীদ নঈম উদ্দিনের হত্যাকারী বহু আলেম ওলামা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মুক্তিযােদ্ধার উপর হামলাকারী, ভূমিদস্যু ও জঙ্গি সংগঠন হিসেবে মুনিরীয়া যুব তবলীগ নিষিদ্ধ ও ভন্ডপীর মুনিরুল্লাহকে গ্রেফতারের দাবীতে রাউজানের ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে একযোগে বিক্ষোভ মিছিল, মানববন্ধন অনুষ্ঠিত হয়েছ।

মঙ্গলবার বিকাল চার টায় সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে ব্যানারে পৃথকভাবে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে রাউজানের সাংসদ ও শীর্ষ স্থানীয় রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুনিরীয়া যুবতবলীগ কমিটি বাংলাদেশ কর্মী সমর্থক কর্তৃক নানা অপপ্রচার, কুৎসা রটানোসহ রাউজানে শান্তিশৃঙ্খলা বিনষ্টের যড়যন্ত্রের অভিযোগে ভন্ডপীর মুনিরুল্লাহ’র কুশপুত্তলিকা দাহ করা হয়।

উপজেলার উত্তরাংশে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কে পৌর মেয়র জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল মুন্সির ঘাটা হতে জলিল নগর প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসে প্রতিবাদ সভার মাধ্যমে শেষ হয়।

দক্ষিণে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিনের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল চুয়েট হতে পাহাড়তলী চৌমুহনী পর্যন্ত প্রদক্ষিণ করেন। সেখানে বিক্ষোভ সমাবেশ শেষে ভন্ডপীর মুনিরুল্লাহ’র কুশপুত্তলিকা দাহ করা হয়।

এছাড়াও বাগোয়ানের আয়োজনে গশ্চি নয়াহাটে, নোয়াপাড়ার আয়োজনে পথেরহাটে, রাউজান সদরের আয়োজনে রমজান আলী হাটে, হলদিয়া ইউনিয়নের আয়োজনে আমিরহাটসহ প্রত্যেক ইউনিয়নে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ১৭ এপ্রিল মুনিরিয়া যুবতবলীগ কমিটি উগ্র সমর্থক কর্তৃক আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধাকে হামলার পর হতে মুনিরীয়ার উগ্রতার বিরুদ্ধে আন্দোলন শুরু হয়। উপজেলার প্রতিটি ইউনিয়নে, ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল-সমাবেশে উত্তপ্ত ছিল রাউজান। মাঝে বিগত কয়েকমাস এই আন্দোলন স্তিমিত হয়ে আসলেও আজ ফের মুনিরীয়া ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠে রাউজান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts