অপরাধ

খুলনায় কোস্ট গার্ডের অভিযানে প্রায় ১০ কেজি হরিণের মাংসসহ ১ জন হরিণ শিকারী আটক

প্রেস বিজ্ঞপ্তি:: গত ২ আগস্ট সোমবার রাতে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি স্টেশন কয়রা কর্তৃক খুলনা জেলার কয়রা থানাধীন ঘড়িলাল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ১০ কেজি হরিণের মাংসসহ ০১ জন হরিণ শিকারীকে আটক করা হয়।

মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ৯ কেজি ৯০০ গ্রাম হরিণের মাংসসহ ০১ জন হরিণ শিকারীকে আটক করা হয়। আটককৃত ব্যাক্তি মোঃ আল-আমিন হোসেন (২১) সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার ১০ নং সরা লক্ষীখোলার মুসা ঢালীর ছেলে।

জানা যায় আটককৃত হরিণ শিকারীর মতই কিছু অসাধু ব্যক্তিরা তাদের নিজ স্বার্থ হাসিলের জন্য বিভিন্ন ভাবে এ সকল অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে যার কারণে সুন্দরবনের প্রাণীজ সম্পদ বিলুপ্তির মুখোমুখি।

জব্দকৃত অবৈধ হরিণের মাংস এবং আটককৃত হরিণ শিকারীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোবাদক ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রনসহ বন্যপ্রাণী সংরক্ষণে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Related Articles

Leave a Reply

Back to top button