২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

হাটহাজারীতে সর্বাত্মক লকডাউন সফলে প্রশাসন মাঠে

হাটহাজারীতে সর্বাত্মক লকডাউনে  ও ভারি বর্ষণে পাহাড়ি ঢলে হাটু সমপরিমাণ সড়ক ডুবে যাওয়া চিত্র

সুমন পল্লব, হাটহাজারী:: চট্টগ্রাম কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধ এবং সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১জুলাই থেকে দেশ ব্যাপী টানা সাত দিনের ১ম দিন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে কঠোর অবস্থানে রয়েছে।

বৃহস্পতিবার ( ১লা জুলাই) সকাল থেকে পণ্যবাহী যান ও রিক্সা ছাড়া সকল ধরনের যানবাহন বন্ধ রয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান পাঠ ছাড়া বন্ধ আছে শপিংমল ।

সরোজমিনে দেখা যায়,উপজেলার বাসষ্ট্যান্ড জিরো পয়েন্ট ও চৌধুরীর হাট,বড়দীঘিরপাড়,মির্জাপুর, ইছাপুরও বিভিন্ন অলিগলিসহ বাজারেও টহল দিচ্ছে সেনবাহিনী ও পুলিশ সহ উপজেলা প্রশাসন। তবে কিছু এলাকায় সিএনজি অটোরিকশা চলতে দেখা গেলেও সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে হাটহাজারী- চট্টগ্রাম মহাসড়কে বড়দীঘির পাড় এলাকায় গত বুধবারে ভারি বর্ষণে পাহাড়ি ঢলে হাটু সমপরিমাণ সড়ক ডুবে যাওয়া জরুরি সেবা দেওয়া যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

উপজেলা সহঃভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মোঃশরিফ উল্ল্যাহ জানান,কোভিড ১৯ সম্পর্কে প্রতিটি এলাকায় মাইকিং করে মানুষকে সচেতন করছি। পাশাপাশি মাক্স পরিধান এবং অযথা মানুষ রাস্তায় ঘোরাঘুরি না করার জন্য নির্দেশনা প্রদান করছি।

পণ্যবাহী ও রিক্সা ব্যাতিত অণ্যযানবাহন বিশেষ করে সিএনজি অটোরিকশা চলাচলা করতে না পারে সেদিক দিয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।তাই যারা সরকারী নির্দেশনা মানবে না তাদের জরিমানা ও শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, কর্মজীবি, সাধারণ মানুষ ও গণমাধ্যমকর্মী বের হলে তাদেরকে পরিচয় পত্র দেখাতে হবে। অন্যথায় যদি না থাকে তার বিরুদ্ধে কঠোর ভাবে আইন প্রয়োগ করা হচ্ছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts