স্বাস্থ্য

সিরাজগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ পৌরসভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ পৌরসভার ১৫ টি ওয়ার্ডে ১০০ টি কেন্দ্রের মাধ্যমে শিশুদের অপুষ্টিজনিত, অন্ধত্ব প্রতিরোধ মৃত্যুর ঝুঁকি কমাতে ২৩,০০০ জন (৬-১১) মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১২-৫৯)মাস বয়সী শিশুদের একটি করে উচ্চতা ক্ষমতা সম্পন্ন লাল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় পুষ্টিসেবা অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় বাস্তবায়নে বুধবার (২৯ মে-২০২৪) সিরাজগঞ্জ পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা এসময়ে তিনি তার বক্তব্য বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত তাই একটি শিশু ও যেন বাদ না পরে এজন্য জাতীয় ভিটামিন -এ প্লাস ক্যাম্পেইন সফল করার জন্য সকল স্বাস্থ্যকর্মীকে নির্দেশনা প্রদান করছি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র (১) মোঃ নূরুল হক নূরু, প্যানেল মেয়র-(৩) মোছাঃ শিখা খাতুন, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ লুৎফর রহমান, পৌরসভার স্যানিটারী পরিদর্শক কাওসার আখতার দেওয়ান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিরাজগঞ্জ পৌরসভার স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এ.কে.এম ফরহাদ হোসাইন।

এ সময়ে অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর জুলফিকার হাসান, রোমানা রেশমা, স্বপ্না হাবিব, তাহমিনা হোসেন মিনা, ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের ফিল্ড অফিসার মওলানা মোঃ মহিউদ্দিন, ক্লীন সিরাজগঞ্জ, গ্রীন সিরাজগঞ্জের চেয়ারম্যান আশিক আহমেদ, সিরাজগঞ্জ পৌরসভার স্বাস্থ্য সহকারী কানিজ ফাতেমা, রেডক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের আরসিওয়াই মোঃ নোমান আহমেদ সহ সকল স্বাস্থ্যকর্মী, টিকাদার এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
Back to top button