আমার ক্যাম্পাস

রাউজানে দুই যমজ বোনের চমক

আমির হামজা, রাউজান: একসাথে জম্ম একসাথে পড়াশোনা করে এবার এই দুই যমজ বোন জিপিএ ৫ পেয়েছেন, তারা হলেন জামিলা বিনতে আজম চৌধুরী ও জাহারা বিনতে আজম চৌধুরী।

তাদের বাড়ি চট্টগ্রামের রাউজানে। পড়াশোনা করে এক বোনের ডাক্তার ও আরেক বোনের শিক্ষক হওয়ার স্বপ্ন দেখেনন।

তারা বিজ্ঞান বিভাগ থেকে পড়াশোনা করে জিপিএ ৫ অর্জন করেন।

চট্টগ্রামের রাউজানে এসএসসি পরীক্ষায় দুই জমজ বোন পে জিপিএ-৫ পেয়ে সবাইকে চমকে দিয়েছেন। তারা হলেন জামিলা বিনতে আজম চৌধুরী ও জাহারা বিনতে আজম চৌধুরী।

উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর সর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশগ্রহণ করেন দুই ছাত্রী। এই দুই যমজ বোন এবারের এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জন করেন।

তাদের এই সাফল্য এলাকায় তাক লাগিয়ে দিয়েছেন। জমজ দুই মেয়ের এমন সাফল্যে দেখে খুশি বাবা ও মা। তারা উপজেলা হলদিয়া ইউনিয়নের উত্তর সর্ত্তা গ্রামের কবির মোহাম্মদ চৌধুরী বাড়ীর প্রবাসী মো: নরুল আজিম চৌধুরী ও গৃহিনী রহিম আক্তারের দুই কন্যা সন্তান।

জমজ দুই বোন বলেন, বাবা মায়ের ভালোবাসা আর অনুপ্রেরণা এই সফলতা অর্জন করেছেন। এই মেধাবী দুই শিক্ষার্থী বলেন গ্রামেও পড়াশোনা করেও ভালো ফলাফল করা যাই।

ভবিষ্যতে ডাক্তার ও শিক্ষক হওয়া স্বপ্ন দেখছেন এই জমজ দুই বোন।

জিপিএ-৫ প্রাপ্ত জামিলা বিনতে আজম চৌধুরী জানান, নিজেদের সাফল্যে উচ্ছাসিত আমরা। আমাদের বিদ্যালয়ের শিক্ষক ও পরিবারের সহযোগিতায় আমরা ভালো ফলাফল করেছি। এজন্য বিশেষ করে আমাদের স্কুলের শিক্ষকদের কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতে একজন শিক্ষক হতে চায়। সামনে আরও ভালো ফলাফল করে যেন আমার লক্ষ্যে পৌঁছাতে পারি। সবার কাছে দোয়া চাই।

জিপিএ-৫ প্রাপ্ত জাহারা বিনতে আজম চৌধুরী বলেন, আমরা দুই বোন একসাথে জিপিএ-৫ পেয়েছি। আমি এতে অনেক বেশি আনন্দিত। তিনি সবার কাছে দোয়া চেয়ে বলেন ভবিষ্যতে একজন ভালো ডাক্তার হয়ে গ্রামের মানুষের সেবা করতে চান।

স্কুলের সহকারী শিক্ষিকা উম্মে কুমকুম হাবিবা বলেন, এরা দুইজনই অনেক মেধাবী। তারা নিয়মিত স্কুলে ক্লাস করতেন। তাদের অক্লান্ত পরিশ্রমের কারণে তাদের এই সাফল্য।

মা রহিম আক্তার জানান, ছোটবেলা থেকেই আমাদের দুই মেয়ের একসাথে বড় হওয়া। তারা সবসময় মিলেমিশে থাকেন। একসময় মানুষ যমজ সন্তান হলে সমাজের মানুষ নানারকম কথা বলতেন। আজ আমার দুই যমজ মেয়ে পুরো এলাকায় চমক দেখিয়েছেন। তাদের এই অর্জনে আমি গর্বিত।

এ ব্যাপারে উত্তর সর্ত্তা দরগাহ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রাধন শিক্ষক তড়িৎ কান্তি বড়ুয়া বলেন, তারা দুইজন অনেক মেধাবী। তাদের এই অর্জনে অভিভূত স্কুলের সকল শিক্ষকরা। তারা দুই জমজ বোনসহ এবার আমাদের স্কুল থেকে ৪জন জিপিএ-৫ পেয়েছে। আমি সবার সফলতা কামনা করেছি। তারা মানুষের মতো মানুষ হয়ে। যেন দেশ ও জাতির কল্যাণে নিজেদের নিয়োজিত রাখতে পারে সেই প্রত্যাশা করেন। এবং তিনি রাউজানের সাংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে ধন্যবাদ জানান। যার কারণে স্কুলের শিক্ষার মান-উন্নয়ন বেড়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button