আমার ক্যাম্পাস

রাউজানে হযরত হাঁছি ফকির সুন্নিয়া আলিম মাদ্রাসায় দোয়া মাহফিল

রাউজান: চট্টগ্রামের রাউজানে হযরত হাঁছি ফকির রাহমতুল্লাহি আলাইহি সুন্নিয়া আলিম মাদ্রাসায় পবিত্র কুরআনুল করিম নাযিলের মাস মাহে রমদ্বানুল মুবারক উপলক্ষে এক ব্যাক্তিক্রমী আয়োজন করেছেন এই শিক্ষাপ্রতিষ্ঠান।

মাদ্রাসায় পড়ুয়া প্রায় ৫শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে মাদ্রাসার সংলগ্ন হাঁছি ফকির (রহঃ) দরগাহ জামে মসজিদে খতমে কোরআন ও খতমে তাহলীল আদায় করা হয়।

মূলত এই দোয়া মাহফিলের আয়োজন করা হয় হযরত হাঁছি ফকির (রহঃ) সুন্নিয়া আলিম মাদ্রাসা হাফেজখানা ও এতিমখানা এই মাদ্রাসা প্রতিষ্ঠা লগ্ন থেকে এখনো পর্যন্ত যারা এই মাদ্রাসায় সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছেন তাদের দোয়া কামনা জন্য খতমে কুরআন ও খতমে তাহলীল মাহফিল আয়োজন করা হয়।

এছাড়াও  যারা এ মাদ্রাসার খেদমত করে ইন্তেকাল করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

গত বৃহস্পতিবার সকালে আয়োজিত এই বিশেষ দোয়া মাহফিলে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি সাইফুল ইসলাম আল কাদেরীর সভাপতিত্বে ও প্রভাষক মাওলানা লিয়াকত আলীর সঞ্চলনায় দোয়া মাহফিলে উদ্বোধক ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি মুহাম্মদ রেজাউল কবির আল কাদেরী, প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব মাহমুদুর রহমান তালুকদার

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব নুর মোহাম্মদ সওদাগর, হারুনুর রশীদ, সৈয়দ আবু জাফর রাশেদ তাহেল, মো: ফারুক, আলহাজ্ব আনোয়ার পাশা, বক্তব্য রাখেন প্রভাষক মাওলানা নঈমুল হক সরমদ নঈমী

এছাড়াও আরও উপস্থিত ছিলেন মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা ও কর্মকর্তারা।

অনুষ্ঠানে মিলাদ ও কিয়াম করেন প্রভাষক মাওলানা কাউসারুল আনোয়ার। পরে দোয়া মোনাজাত শেষে অনুষ্ঠান সম্পুর্ণ হয়।

Please follow and like us:

Related Articles

Back to top button