খবরাখবর

কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ দোকানকে ৮ হাজার টাকা জরিমানা

অর্ণব মল্লিক, কাপ্তাই: রাঙামাটির কাপ্তাই উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষন আইন লঙ্গনের অপরাধে ৩টি দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং সেইসাথে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মহিউদ্দিন এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারা লঙ্গনের অপরাধে বড়ইছড়ি একটি দোকানকে ২০০০ টাকা এবং মূল্য তালিকা ও সড়ক দখল করে রাস্তার উপর মালামাল রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৩৮ ধারায় কাপ্তাই নতুন বাজারের একটি দোকানকে ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া উপজেলার বড়ইছড়িতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা লঙ্গনের দায়ে আরো একটি দোকানকে ১০০০ টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন জানান, উপজেলা প্রশাসনের এই অভিযানের মাধ্যমে বাজার মনিটরিং করা হয়েছে। এবং ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

কিছু মেয়াদ উত্তীর্ণ পন্য জনসমূখে ধ্বংস করা হয়েছে। সেইসাথে প্রতিটি দোকানে মূল্য তালিকা রাখা এবং সরকার নির্ধারিত দামে পণ্য বিক্রয় করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে এই বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এদিকে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে কাপ্তাই সহকারি কমিশনার (ভূমি) সৈয়দ ফারহানা পৃথা, কাপ্তাই থানার ওসি মোঃ আবুল কালাম সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button