খবরাখবর

রাউজানে গরু চোর চক্রের ৩ সদস্য আটক, পালাতক মূলহোতা রুবেল

আমির হামজা, রাউজান: চট্টগ্রামের রাউজানে গত এক মাসে বিভিন্ন কৃষকের বাড়ি থেকে রাতের আঁধারে ১৫-২০টি মত গরু চুরির ঘটনা ঘটে। তবে বেশি গরু চুরি হয়েছে কদলপুর ইউনিয়নে।

গতকাল রবিবার সন্ধ্যায় আটক চোর ইব্রাহীম (২৮) প্রকাশ মাইজ্জে মিয়া জানান, তারা গোয়ালঘর হতে গরু চুরি করে গডফাদারের হ্তে তুলে দিলে পেতেন পাঁচ হাজার টাকা। আর সেই গডফাদার চুরিকৃত গরুগুলো চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন, শিলকসহ নানা স্থানের কসাইয়ের কাছে অর্ধেক মূল্য বিক্রি করতেন।

গতকাল (১০ মার্চ) রবিবার রাতে গরু চুরির এমন চাঞ্চল্যকর তথ্য দেন।

কদলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ চৌধুরীর নেতৃত্বে গ্রাম পুলিশ কর্তৃক আটক গরু চোর ইব্রাহীমের মুখ থেকে একেক পর এক তথ্য বেরিয়ে আসে।

গরু চুরি রোধে স্থানীয় চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী গ্রাম পুলিশ ও গ্রামবাসীদের সমন্বয়ে ব্যাপক পাহারা জোরদার করেন। সেই সাথে স্থানীয় গরু চোরদের চিহ্নিত করেন। সেই ধারাবাহিকতায় রবিবার সন্ধ্যায় গ্রাম পুলিশের সহায়তায় গরু চোর ইব্রাহীম প্রকাশ মাইজ্যে মিয়াকে ইউনিয়ন পরিষদের উত্তর পাশের বিল হতে আটক করেন। সেই একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মো. শাহাজাহানের ছেলে।

এই সময় তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে গরু চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। তার দেওয়া তথ্য মতে ৫ নম্বর ওয়ার্ডের মো. সেকান্দরের ছেলে ফারুক (৩০) ও ৮ নম্বর ওয়ার্ডের আব্দুল মান্নান মতির ছেলে আলী শাহ (৪২) কে নিজ ঘর হতে আটক করে ইউনিয়ন পরিষদের নিয়ে আসেন।

তবে এই গরু চুরির ঘটনার অন্যতম গডফাদার ৩ নম্বর ওয়ার্ডের চাঁন মিয়া প্রকাশ চাঁন্দুর ছেলে রুবেল তিনি খবর পাওয়ার পর পলাতক রয়েছেন। তাদের আটকের পর থানায় খবর দিলে ইউনিয়ন পরিষদে (এসআই) সোলেমান পাটোয়ারী ও (এএসআই) বিকাশ বড়ুয়াসহ সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত হয়। গরু চোরদের পুলিশের কাছে হস্তান্তর করেন ইউপি চেয়ারম্যান।

এদিকে ইউনিয়ন পরিষদের গরু চোর আটকের সংবাদ ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে ভুক্তভোগীসহ কয়েক হাজার উত্তেজিত জনতা ইউনিয়ন পরিষদ ঘিরে রাখেন। তারা আক্রোশে গরু চোরদের গণপিটুনি দিতে উত্তেজিত হয়ে উঠেন।

এইসময় স্থানীয় চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী ও এসআই সোলাইমান পাটোয়ারী উত্তেজিত জনতাদের শান্ত হয়ে স্থান ত্যাগ করার আহ্বান জানান। পরে থানার ওসি জাহিদ হোসেনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজিত জনতাকে তাড়া করে ধৃত তিন গরু চোরকে থানায় রবিবার রাত সাড়ে ১০ টার দিকে নিয়ে যায়।

এ ব্যাপারে রাউজান থানার পুলিশের এসআই সোলেমান পাটোয়ারী বলেন, আটককৃত তিনজন গরু চোর ও গাড়ি চোর চক্রের সদস্য। তাদের জিজ্ঞাসাবাদ শেষে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার হবে বলে তিনি জানান।

Please follow and like us:

Related Articles

Back to top button