খবরাখবর

খাগড়াছড়িতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ আহত-৫০

আবদুল আল মামুন, খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে আওয়ামীলীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় পুলিশসহ উভয়পক্ষের প্রায় ৫০জন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার(১৮ জুলাই) সকাল সাড়ে ১০টায় শহরের শাপলা চত্বর ও আশপাশ এলাকায় এ ঘটনার সূত্রপাত ঘটে। এক ঘণ্টারও বেশি সময় ধরে সংঘর্ষ চলে।

জানা যায়, আওয়ামী লীগ উন্নয়ন শোভাযাত্রা ও বিএনপি তাদের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী পদযাত্রা বের করাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে থেমে থেমে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, মো. আলমাছ, ক্যজরী মারমাসহ ২৫-৩০ জন এবং জেলা বিএনপির সমবায় সম্পাদক মো. হোসেন বাবুসহ ২০জন আহত হয়েছেন বলে দাবী করা হয়েছে।

ইতোমধ্যে আহত কয়েকজনকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে। তবে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের বিভিন্ন এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এমএন আবছার জানান, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী পদযাত্রায় যেতে চাইলে আওয়ামী লীগ কর্মীরা আমাদের ওপর হামলা চালালে ২০ জনের বেশি নেতাকর্মী আহত হন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, উন্নয়ন শোভাযাত্রায় অংশ নিতে আসার পথে বিএনপির ক্যাডাররা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় তারা খাগড়াছড়ি পৌরসভাসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।

Please follow and like us:

Related Articles

Back to top button