কলকাতা কমন পিপলস

চাইল্ড হেলথ এন্ড ওয়েলফেয়ার অর্গানিজেশন কমিউনিটি ক্লিনিক এর ৪২তম বর্ষে পদার্পন

পার্ক সার্কাসের সংখ্যালঘু প্রান্তিক সমাজের মানুষের জন্য ইস্ট ক্যালকাটা চাইল্ড হেলথ এন্ড ওয়েলফেয়ার অর্গানিজেশন এর উদ্যোগে চলা কমিউনিটি ক্লিনিক পদার্পন করলো ৪২ তম বর্ষে।

উত্তর কলকাতায় শেষ প্রান্তের নূরআলী লেনের ঘিঞ্জি বস্তিতে শুরু হওয়া এই স্বাস্থ্য পরিষেবা কেন্দ্রের আশেপাশের অঞ্চলে এখন মাথা তুলেছে একাধিক অট্টালিকা, শুধু পাল্টায়নি প্রান্তিক মানুষ গুলির জীবন যাত্ৰা।

নিজের যৌবনে উদ্যোগ নিয়ে শুরু করা এই স্বাস্থ্য কেন্দ্র টিকে আজ ও প্রাণ দিয়ে আগলে রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মহম্মদ মুস্তাক, পুরোনো লোকজন অনেকেই এখন আর সেভাবে সক্রিয় না থাকলেও তার এই কর্মকান্ডের সাথী হয়েছেন এলাকার বাসিন্দা হাজী হাসমি, মনসুর আলম, মহম্মদ ইজাজ,মহম্মদমাহবুব আলম, শাহিদ আহমেদ সহ অনেকেই।

সংগঠনের এই কর্মকান্ড কে সমর্থন জানিয়ে ৪২ তম বর্ষ উদযাপন উৎসবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও সমাজ কর্মী ডাক্তার সুরেশ বাইন, শ্রমিক সংগঠন টি ইউ সি সি এর রাজ্য সভাপতি রবীন্দ্রনাথ চক্রবর্তী, We are The Common People এর সম্পাদক শুভজিৎ দত্তগুপ্ত, রোজগার সৃজন কেন্দ্রর সংযোজক স্বস্তিক শর্মা প্রমুখ।

We are The Common People এর সম্পাদক শুভজিৎ দত্তগুপ্ত জানান, বাইরের কোনো সাহায্য না পেলেও অঞ্চলের মানুষের সহযোগিতা নিয়ে ৪২বছর একটানা পরিষেবা প্রদান করে ইস্ট ক্যালকাটা চাইল্ড হেলথ এন্ড ওয়েলফেয়ার অর্গানিজেশন যে দৃষ্টান্ত তৈরী করেছে সেটা সত্যিই বিরল, রাজ্যের সংখ্যালঘু সমাজ কে নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা নানান আশ্বাস দিলেও বাস্তবের মাটিতে তার অর্ধেক কাজ ও হয়নি।

Please follow and like us:

Related Articles

Back to top button