২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

Table of Contents

ভারতের সাথে আবার স্থলসীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল ১৪ দিন

সোহাগ হোসেন, বেনাপোল:: করোনার প্রভাব দিনে দিনে খারাপের দিকে যাচ্ছে ভারতের পরিস্থিতি। এই ভয়াবহ পরিস্থিতিতে দেশটির সাথে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ দিন বাড়ল। ভারতে শনাক্ত হওয়া অতি সংক্রামক নতুন করোনাভাইরাস বাংলাদেশে শনাক্ত হয়েছে।

শনিবার (৮ মে) পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় স্থলসীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানোর এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে উপস্থিত পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য জানান ২৩শে মে পর্যন্ত বলবৎ থাকবে।

এর আগে গত ২৬ এপ্রিল থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ ছিল ৯ মে পর্যন্ত। স্থলপথে ভারত থেকে যাত্রী আসা যাওয়া বন্ধ থাকলেও পণ্যবাহী যানবাহন চলাচল অব্যাহত থাকবে।

জানা যায়, বৈঠকে এবারও বাংলাদেশের যে নাগরিকেরা চিকিৎসার জন্য ভারতে আছেন এবং যাদের ভিসার মেয়াদ ১৫ দিনের কম, শুধু তারাই বেনাপোল, আখাউড়া ও বুড়িমারি সীমান্ত দিয়ে দেশে ফিরতে পারবে।১৪দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে নিশ্চিত।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬৭৬ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৩৮ হাজার ২৭০ জন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Related Posts