কলকাতা কমন পিপলস

যুব সমাজ’কে সামাজিক কাজে সংযুক্ত করতে অ্যাকশনএইড ইন্ডিয়া-উই আর দ্য কমন পিপল এর কর্মশালা

ভারত বর্তমানে সবথেকে বেশী যুব জনসংখ্যার দেশ এই দেশের মোট জনসংখ্যার ৭০% এর বয়স ৩৫ বছরের কম। এই জনসংখ্যা কে দেশের প্রগতির কাজে ব্যবহার করতে অ্যাকশনএইড ইন্ডিয়া বিভিন্ন পটভূমি থেকে স্বেচ্ছাসেবকদের নিযুক্ত করে, দেশের বিভিন্ন অঞ্চলে তার বিভিন্ন প্রোগ্রাম, প্রকল্প এবং প্রচারে বিভিন্ন দক্ষতা প্রদর্শন করার সুযোগ করে দেয়। যে কেউ তাদের অবসর সময়ে এবং তাদের ইচ্ছায় সংগঠনের সাথে স্বেচ্ছায় কাজ করতে চান তারা নিবন্ধন করতে পারেন।

যুব সমাজের কাছে সদর্থক কাজে যুক্ত থাকার বার্তা নিয়ে অ্যাকশনএইড ইন্ডিয়া এবং যুব সংগঠন উই আর দ্য কমন পিপলএর উদ্যোগে কোলকাতার সেরাম হলে আয়োজিত হল যুব কর্মশালা।

উপস্থিত ছিলেন অ্যাকশনএইড ইন্ডিয়া র আঞ্চলিক অধিকর্তা সুরজিৎ নিয়োগী, বিদ্যাসাগর বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক অশেষ মুস্তাফী ,শিল্পপতি সন্দীপন বিশ্বাস প্রমুখ।

অ্যাকশনএইড ইন্ডিয়া র আঞ্চলিক অধিকর্তা সুরজিৎ নিয়োগী জানান এই ধরনের কাজ অবশ্যই স্বেচ্ছাসেবকদের জন্য নতুন দক্ষতা, অভিজ্ঞতা এবং স্বীকৃতি অর্জনের ক্ষেত্রে অনেক সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।

ActionAid ইন্ডিয়ার স্বেচ্ছাসেবকরা তাদের কর্মীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে এবং তাদের নিজ নিজ সুপারভাইজার এবং স্বেচ্ছাসেবক সমন্বয়কের নির্দেশনা এবং তত্ত্বাবধানে কাজ করে।

তিনি যুব সমাজের কাছে সমাজের গঠন মূলক কাজে যুক্ত থাকার আহ্বান জানান। অনুষ্ঠানে ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ অধিক ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button