রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:৪৪ অপরাহ্ন

নোটিশ :
**জাতীয় জরুরি সেবা-৯৯৯ ॥ সরকারি তথ্য ও সেবা-৩৩৩ ॥ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা-১০৯ ॥ দুদক-১০৬ ॥ **পুলিশ সুপার (চট্টগ্রাম জেলা)- ০১৩২০-১০৭৪০০ ॥ চট্টগ্রাম র‌্যাব-৭- ০১৭৭৭-৭১০৭০০ ॥ রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা-০১৭৩৩-১৪১৮৪৩  ॥ রাউজান থানার ওসি-০১৩২০-১০৭৭০৪ ॥ সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল)-০১৩২০-১০৭৪৭১ ॥ রাউজান ফায়ার সার্ভিস-০১৮৮৬-৩৯৯২৭৫ ॥ রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস-০১৮৬০-৫৬৫৬৭৫ ॥ হাটহাজারি ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪২৭ ॥ কালুরঘাট ফায়ার সার্ভিস-০১৭৩০-০০২৪৩৬ ॥ রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা-০১৭৫১-৮৯৮৮২২ ॥ চট্টগ্রাম পল্লীবিদ্যুৎ সমিতি-২-০১৭৬৯-৪০০০১৯ ॥ **মাদক-যৌতুক-ইভটিজিং ও বাল্যবিবাহ’কে না বুলন **গাছ লাগান, পরিবেশ বাঁচান **আপনার ছেলে-মেয়েকে স্কুল ও মাদ্রাসায় পাঠান **পাখি শিকার নিজে করবেন না অন্যকে করতে দিবেন না **মাদক মুক্ত সোনার বাংলা গড়ি **ইসলাম ধর্মের সবাই নামাজ পড়ি **হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান নিজ ধর্ম পালন করুন **খারাপ কাজ থেকে বিরত থাকুন। **বিহঙ্গ টিভিতে যোগাযোগর ঠিকানা: ফোন: ০১৫৫৯-৬৩৩০৮০, ই-মেইল: newsbihongotv.com, (সবার জন্য বিহঙ্গ)
সংবাদ শিরোনাম:
চোরাবালিতে আটকা পড়ে রাউজানের যুবকের মৃত্যু জেলা পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা হাটহাজারীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন পালিত দ্রব্যমুল্যের উর্দ্বগতিতে সিরাজগঞ্জে টুইষ্টিং শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবিতে মানববন্ধন শাহজাদপুরে সাফ জয়ী ফুটবলার আঁখিকে সংবর্ধনা প্রদান সিরাজগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত ডা: রফিক চৌধুরী জুনিয়র হাই স্কুল পরিদর্শন করলেন জেলা শিক্ষা কর্মকর্তা পরিচয় মিলেছে সাংবাদিক লিটু দাসের উপর হামলাকারীদের সিরাজগঞ্জে আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে ডিও বিতরণ করলেন এমপি ডাঃ হাবিবে মিল্লাত ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জ ও জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

খাগড়াছড়ির গামারীঢালায় মৎস্য খামারের ঘর ভেঙে দিল প্রতিপক্ষ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:: খাগড়াছড়ির গামারীঢালায় রাতের আঁধারে বুলবুল আহমেদের মৎস্য খামারের টিনশেড ঘর দুর্বৃত্তরা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে।

বুধবার(২৮এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে জেলা সদরের ২৫৬নং গামরীঢালা মৌজায় ২০/২৫জন দূর্বত্ত এ ঘটনা ঘটায়।

এ ব্যাপারে প্রতিবেশী সাইদুল বলেন, ঘর ভাঙার শব্দ শুনে আমি টর্চ লাইট নিয়ে এগিয়ে আসলে তারা তাদের কাজে বাঁধা দিলে আমাকে জানে মেরে ফেলার হুমকি দেয়।

স্থানীয়রা জানায়, বুধবার রাতে স্থানীয় মৃত গনি মিয়ার ছেলে ইয়াছিনগং হঠাৎ বুলবুলের মৎস্য খামারের প্রহরা ঘরটি দা-কুড়াল দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়। এসময় ঘর ভাঙার শব্দ শুনে প্রতিবেশীরা উপস্থিত হলে তারা পালিয়ে যায়।

গামারীঢালা গ্রামের বাসিন্দা বাংলাদেশ মানবাধিকার কমিশনের আঞ্চলিক শাখার সদস্য মো. আবুল কাশেম বলেন, বুলবুলের খামার বাড়িতে রাতে হঠাৎ দুর্বৃত্তরা উপস্থিত হয়ে ঘর দরজা ভাঙা শুরু করলে শব্দ শুনে আমি ও এলাকাবাসী এগিয়ে আসি। এ সময় আমরা নিষেধ করলে তারা হুমকি ও গালমন্দ করে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বুলবুল আহমেদ বলেন, দুর্বৃত্তরা আমার খামার বাড়ির টিনশেড ঘর ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। ২৫৬নং গামারীঢালা মৌজায় আমার ২একর ২য় শ্রেণীর জায়গায় মৎস্য খামারের কিছু অংশ (৭৫শতক) ধানী জমি ইয়াছিনগং তাদের বলে দাবি করে। মূলতঃ তাদের জায়গা ২৫৭নং নুনছড়ি মৌজায় তৃতীয় শ্রেণীর পাহাড়ি ভূমি।

এ নিয়ে ইয়াছিনগং ২০০৬সালে এডিএম কোর্টে মামলা করলে আদালত ২০০৭সালে আমার পক্ষে রায় দেয়। পরে ২০০৭সালে আমি ইয়াছিনগংদের বিরুদ্ধে চিরস্থায়ী নিষেধাজ্ঞার মামলা দায়ের করি।আদালত ২০১৪সালে নিষেধাজ্ঞার আদেশ দেয়। কিন্তু প্রতিপক্ষ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ২০১৭সালে কাজে বাঁধার সৃষ্টি করে মৎস্য খামার দখলে নেয়ার চেষ্টা চালায়। পরে এসিল্যান্ড তাদেরকে কাগজপত্র সাংঘর্ষিক থাকায় ভূমি পরিচিহ্ন মামলা করতে বলেন।

মৎস্য খামারের কাজে নতুন করে বাঁধার সৃষ্টি করায় গত ১৪এপ্রিল’২১ইং খাগড়াছড়ি সদর থানায় মো. ইয়াছিন বেপারী, নাজিম উদ্দীন, জায়েদা খাতুন ও কাজীমুদ্দীনসহ ৯জনের নামে সাধারণ ডায়েরি করি। সাধারণ ডায়েরি নং-৫৪৫।

এতে ক্ষিপ্ত হয়ে গত বুধবার রাতে ১সপ্তাহ আগে পূণঃসংস্কারকৃত খামার ঘরটি ইয়াছিনগং ভেঙে মাটির সাথে গুড়িয়ে দিয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

এই নিউজটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি  
Design & Developed BY ThemeNeed.com